বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ১৯ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক:

উত্তরবঙ্গের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফল-২০২২’ সেমিস্টারে ভর্তি পরীক্ষা  আগামী ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে । আজ শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ কর্মকর্তা মনিরুজ্জামান দিপু স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়,  বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আসন্ন ভর্তি পরীক্ষায় ৬টি অনুষদের অধীনে মোট ১১টি বিভাগে সর্বাধিক সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করবে। মানবিক অনুষদ, ব্যবসায় অনুষদ, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ, আইন অনুষদ, জনস্বাস্থ্য অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, পাবলিক হেলথ, ব্যবসায় প্রশাসন, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, সমাজবিজ্ঞান, ইংরেজি, আইন ও মানবাধিকার, জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ এবং ইসলামিক ইতিহাস বিভাগে শিক্ষার্থী ভর্তি নেয়া হবে। মাস্টার্স প্রোগ্রামে এলএলএম, এমপিএইচ, এমবিএ ও ইএমবিএ, ইংরেজি, সমাজবিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান ও কম্পিউটারে ভর্তির সুযোগ রয়েছে।

প্রেসবিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আগামী ১৮ সেপ্টেম্বর ২০২২ তারিখ পর্যন্ত অনলাইনে এবং অফিসে এসেও আবেদন করতে পারবে। অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়ার নির্দেশাবলী বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.vu.edu.bd) দেয়া আছে। ভর্তির জন্য চুড়ান্তভাবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা ও ভর্তি প্রক্রিয়ার নির্দেশনাবলী ১৯ সেপ্টেম্বর ২০২২ তারিখের পর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.vu.edu.bd) পাওয়া যাবে। ভর্তি সংক্রান্ত তথ্যের জন্য ০১৭৩০৪০৬৫০১-০৩ নম্বরে যোগাযোগ করা যাবে। ভর্তি পরীক্ষায় সকলকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে অংশগ্রহণ করতে হবে। মাস্ক ব্যবহার বাধ্যতামূলক।

উল্লেখ্য যে, ২০১৭ সালের ১৪ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। রাজশাহী বাইপাসের খড়খড়িতে ইতোমধ্যে প্রায় ৪০ বিঘা জমিতে নির্মাণকাজ চলমান। আগামী বছরের শুরুতেই এখানে শিক্ষা কার্যক্রম শুরুর লক্ষ্য নিয়ে কাজ চলছে। স্থায়ী ক্যাম্পাসে থাকবে সর্বাধুনিক প্রযুক্তিনির্ভর ক্লাসরুম, আন্তর্জাতিক মানের ল্যাবরেটরি, সমৃদ্ধ লাইব্রেরি, খেলার মাঠ, জিমনেসিয়ামসহ সব ধরনের আধুনিক সুবিধা।

এএইচ/এস