বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রোগ্রামিং কনটেস্ট ২০২১-এর পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং ক্লাব আয়োজিত প্রোগ্রামিং কনটেস্ট-২০২১ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। রবিবার( ১৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ভবনে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান  অনুষ্ঠিত হয়।

ভিইউ কোড হেটার্স দলের শাকিব আহমেদ শুভ, সোহানুর রহমান এবং হুমাইদ কোরেশীকে বিজয়ী পুরষ্কার ও সনদ প্রদান করেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. মো. শহীদ-উজ-জামান।  প্রথম রানার্স আপ হয় কোডার বন্ড ০১০ এবং দ্বিতীয় রানার আপ হয় ভিইউ কোডফ্রিকস্। এছাড়া অংশগ্রহণকারী সকল দলকে সনদ প্রদান করা হয়।

এর আগে, গত ২৫ সেপ্টেম্বর অংশগ্রহণকারী ১৯ টি দল নিয়ে অনুষ্ঠিত হয় এই প্রোগ্রামিং কন্টেস্ট। ২৪ সেপ্টেম্বর প্রতিযোগীদের প্রস্তুতির জন্যও রাখা হয়েছিল একটি ‘ মক কন্টেস্ট ‘। প্রতিযোগিতাটি সুষ্ঠভাবে পরিচালনার জন্য সার্বিক দায়িত্বে ছিলেন সিএসই বিভাগের প্রভাষক মো. মশিউর রহমান সুইট এবং মো. গোলাম শাহরিয়ার।

শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ভবিষ্যতে এধরনের প্রতিযোগীতা নিয়মিত আয়োজন করা হবে এবং বৃহৎ পরিসরে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও যেন এতে অংশগ্রহণ করতে পারে সে বিষয়েও পদক্ষেপ নেওয়া হবে বলে জানান বিভাগের প্রধান প্রফেসর ড. মো. শহীদ-উজ-জামান।

উল্লেখ্য যে, ভিইউ কোড হেটার্স দলটি  আন্তর্জাতিক প্রোগ্রামিং কনটেস্ট-আইসিপিসি-তে অংশ নিয়ে বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে এনেছে।

জেএ/এফ