সোমবার , ২৪ জুন ২০২৪ | ১৪ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বরেন্দ্র বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন প্রফেসর ড. গোলাম আবু জাকারিয়া

Paris
জুন ২৪, ২০২৪ ৫:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রস্তাবিত বিএসসি ইন বায়োমেডিকাল ইঞ্জিনিয়ারিং প্রোগ্রাম চালুর লক্ষ্যে বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেছেন প্রফেসর ড. গোলাম আবু জাকারিয়া।

সোমবার (২৩ জুন) সকাল ১০ টায় তিনি বিশ্ববিদ্যালয় পরিদর্শনে আসেন। তাঁকে ফুল দিয়ে বরণ করে নেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সম্মানিত চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান। সে সময় উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের সম্মানিত কোষাধ্যক্ষ মো. জহুরুল আলম এবং ট্রাস্টের সম্মানিত সদস্য মোহাম্মদ আলী দ্বীন।

উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, ট্রেজারার প্রফেসর ড. মো. ফয়জার রহমান, নির্বাহী পরিচালক মো. শামীম আহসান পারভেজ এবং রেজিস্ট্রার সুরঞ্জিত মন্ডল।

ড. গোলাম আবু জাকারিয়া জার্মানির কোথেনে অবস্থিত অ্যানহল্ট ইউনিভার্সিটি অব অ্যাপ্লায়েড সায়েন্সেস -এর ক্যামিক্যাল ইঞ্জিনিয়ারিং -এর একজন প্রফেসর। তিনি আলো ভুবন ট্রাস্টের প্রতিষ্ঠাতা পরিচালক এবং সাউথ এশিয়া সেন্টার ফর মেডিকেল ফিজিক্স অ্যান্ড ক্যানসার রিসার্চের চেয়ারম্যান।

পরিদর্শনের পূর্বে ড. গোলাম আবু জাকারিয়া বিশ্ববিদ্যালয়ের বোর্ড রুমে এক আলোচনায় অংশ নেন। ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সেন্টার ফর বায়োমেডিকাল সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং -এর ডিরেক্টর, আলো ভুবন ট্রাস্টের সেক্রেটারি জেনারেল, প্রফেসর ড. হাসিন অনুপমা আজহারি সে সময় উপস্থিত ছিলেন।

পরিদর্শনের শুরুতে প্রফেসর ড. গোলাম আবু জাকারিয়া ক্যাম্পাসের শিক্ষা কার্যক্রম সম্পর্কে সার্বিক খোঁজ খবর নেন। আধুনিক ল্যাবরেটরি, লাইব্রেরি ও অন্যান্য ভৌত অবকাঠামো ঘুরে দেখেন। সে সময় তিনি অবকাঠামোগত উন্নয়নের ভূয়সী প্রশংসা ও সন্তোষ প্রকাশ করেন। উন্নত শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।

পরিদর্শনের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইইই বিভাগের প্রধান প্রফেসর ড. কাজী খাইরুল ইসলাম, সিএসই বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. খাদেমুল ইসলাম ফার্মেসী বিভাগের প্রধান (ভারপ্রাপ্ত) ড. হাজেরা খাতুনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

সর্বশেষ - রাজশাহীর খবর