বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে স্প্রিং সেমিস্টারের ভর্তি পরীক্ষা ২৭ ডিসেম্বর


নিজস্ব প্রতিবেদক :
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে স্প্রিং-২০২৪ সেমিস্টারে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৭ ডিসেম্বর। এবার ৪টি স্কুলের অধীনে সর্বাধিক সংখ্যক শিক্ষার্থী মোট ১১টি বিভাগে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।
কলা ও সামাজিক বিজ্ঞান স্কুল, প্রকৌশল স্কুল, ব্যবসায় প্রশাসন ও আইন স্কুল, বিজ্ঞান ও প্রযুক্তি স্কুলের অধীনে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, ব্যবসায় প্রশাসন, আইন ও মানবাধিকার, ফার্মেসী, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, সমাজবিজ্ঞান, ইংরেজি, জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ এবং ইসলামিক ইতিহাস বিভাগে শিক্ষার্থী ভর্তি নেয়া হবে। এছাড়াও মাস্টার্স প্রোগ্রামে এক্সিকিউটিভ এমবিএ, এমবিএ, এমপিএইচ, এলএলএম, ইংরেজি, অর্থনীতি, সমাজবিজ্ঞান ও রাষ্ট্রবিজ্ঞানে ভর্তির সুযোগ রয়েছে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আগামী ২৬ ডিসেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত অনলাইনে এবং ইনফরমেশন অফিসে এসেও আবেদন করতে পারবে। অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়ার নির্দেশাবলী বিস্তারিত বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (vu.edu.bd) দেয়া আছে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা ও ভর্তি প্রক্রিয়ার নির্দেশনাবলী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (vu.edu.bd) পাওয়া যাবে। ভর্তি সংক্রান্ত তথ্যের জন্য ০১৭৩০৪০৬৫০১, ০১৭৩০৪০৬৫০২, ০১৭৩০৪০৬৫০৩ নম্বরে যোগাযোগ করা যাবে।

উল্লেখ্য যে, ২০১৭ সালের ১৪ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে রয়েছে মাল্টিমিডিয়া ক্লাসরুম, পরিবহন সুবিধা, আন্তর্জাতিক মানের ল্যাবরেটরি, লাইব্রেরি, খেলার মাঠ, অডিটোরিয়াম, ক্যাফেটেরিয়া, রিসার্চ সেন্টার, ক্যারিয়ার সেন্টার, আমেরিকান কর্নার ও জিমনেশিয়ামসহ বিভিন্ন ধরণের সুযোগ সুবিধা। পড়াশোনার প্রতি আরও আগ্রহ তৈরিতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় মেধাবী ও অস্বচ্ছল প্রায় তিন হাজারের অধিক শিক্ষার্থীকে স্কলারশিপ সুবিধা প্রদান করে থাকে।