বরিশালে মালবাহী ট্রলারে আগুন, শ্রমিক দগ্ধ

বরিশালের বানারীপাড়া উপজেলায় একটি মালবাহী ট্রলারে পেট্রল থেকে আগুন লেগেছে। এ সময় দগ্ধ হয়েছেন অলিউল ইসলাম নামে এক শ্রমিক।

সোমবার (( ১৬ নভেম্বর) রাত সাড়ে ৮টায় উপজেলার ইলুহার ইউনিয়ন পরিষদসংলগ্ন মলুহার নতুন বাজারের ট্রলার ঘাটে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে ইলুহার ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শহিদুল ইসলাম  জানান, সোমবার রাত সাড়ে ৮টার দিকে তিনি তার পরিষদে কাজ করছিলেন। এ সময় চিৎকার শুনে তার ইউনিয়ন পরিষদসংলগ্ন মলুহার নতুন বাজারের ট্রলারঘাটে এগিয়ে যান।

তিনি জানান, শ্রমিকরা একটি মালবাহী ট্রলার থেকে মলুহার নতুন বাজারের হার্ডওয়্যার ব্যবসায়ী মিরাজ হোসেনসহ কয়েকজন মুদি দোকানির বিভিন্ন প্রকার মালামাল আনলোড করছিলেন। এ সময় অন্ধকারের মধ্যে অলিউল ইসলাম (৩৮) নামে এক শ্রমিক ওই ট্রলারে ম্যাচলাইট জ্বালায়।

এতে ম্যাচলাইটের আগুন ওই ট্রলারে থাকা পেট্রল কনটেইনারে লেগে যায়। মুহূর্তেম মধ্যে সেই আগুন অন্যান্য মালামালের ছড়িয়ে পড়ে। এ সময় অলিউল অগ্নিদগ্ধ হয়ে  চিৎকার দেন এবং তিনি নিজের জীবন বাঁচাতে গিয়ে জনতার খালে ঝাঁপিয়ে পড়েন।

অগ্নিদগ্ধ অলিউলকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়েছে।

এদিকে সম্প্রতি স্ট্রোকে অসুস্থ হয়ে চিকিৎসাধীন ট্রলার মালিক মো. নুরুল ইসলাম জানান, তিনি দীর্ঘদিন ধরে একটি ট্রলারে বানারীপাড়া বন্দর বাজারসহ বিভিন্ন বাজারের হার্ডওয়্যার ও মুদি দোকানিদের মালামাল ভাড়ায় পরিবহন করে আসছিলেন। সোমবার রাতে তার ট্রলারে থাকা মলুহার নতুন বাজারের হার্ডওয়্যার ব্যবসায়ী মিরাজ হোসেনের দোকানের পেট্রল খুঁজতে গিয়ে অসাবধানতাবসত অলিউল নামে এক শ্রমিক অগ্নিদগ্ধ হন।

এ ব্যাপারে বানারীপাড়া থানার ওসি মো. হেলাল উদ্দিন জানান, তিনি কোনো দুর্ঘটনার খবর পাননি।

 

সূত্রঃ যুগান্তর