বন্যা কবলিত মানুষের জন্য দরজা খোলা: এমপি এনামুল

বাগমারা প্রতিনিধি:
বাগমরার বন্যাকবলিত তিন ইউনিয়নের ৩ হাজার মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। শনিবার সকালে বাগমারা আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক বন্যার্তদের মাঝে এ ত্রাণ বিতরণ করেন। বাগমারার বন্যা কবলীত এলাকা পরিদর্শন শেষে বানভাসী মানুষের দুর্দশার কথা চিন্তা করে তিনি দ্বিতীয় দিনেও ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রাখেন। একই সাথে বানভাসীদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে বলেও ঘোষণা দিয়েছেন।

এ বছর বন্যায় বাগমারার কয়েকটি ইউনিয়ন প্লাবিত হয়েছে। ঘরবাড়ি ছাড়া হয়েছে হাজারও মানুষ। সৃষ্টি হয়েছে নানা সংকট। এই সংকট নিরসনের জন্য এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক কাজ করছেন। তিনি গত শুক্রবার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন। মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে নিজ উদ্যোগে ত্রাণ বিতরণ শুরু করেন। সে সময় সোনাডাঙ্গা ইউনিয়নের ২ হাজার মানুষের মাঝে তিনি ত্রাণ বিতরণ করেন। শনিবার তিনি বাগমারার বাসুপাড়া, গোবিন্দপাড়া ও নরদাশ ইউনিয়ন পরিদর্শন করেন। এসময় তিনি বানভাসীদের মাঝে শুকনো খাবার, চিড়া, গুড়, খাবার স্যালাইন, চাল, ডাল, তেল, পানি বিশুদ্ধ করণ ট্যাবলেটসহ বিভিন্ন প্রকার ওষুধ বিতরণ করেন।

ত্রাণ বিতরণের সময় এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক বন্যার্তদের উদ্দেশ্যে বলেন, আপনারা ভেঙ্গে পড়বেন না। আপনাদের এই দুর্যোগের দিনে আওয়ামী লীগ সরকারের পাশাপাশি আমি আপনাদের পাশে থাকবো। আপনারা কেউ খাবারের অভাবে কষ্ট পাবেন না। আমি নিজে আপনাদের কাছে খাবার পৌছে দেবো। ওষুধের ব্যবস্থা করে দেবো। আপনারা ধর্য্য ধরে বন্যা মোকাবেলা করার চেষ্টা করুন। আমি আপনাদের পাশে আছি সব সময় থাকবো। আপনাদের যখন যা লাগে আমার কাছে আসবেন। আমি আপনাদের সেই চাহিদা পুরণ করবো। বন্যা কবলীত মানুষের জন্য আমার দরজা সব সময় খোলা থাকবে।

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, জেলা আওয়ামীগের সদস্য অধ্যাপক আব্দুস সামাদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, আফতাব উদ্দিন আবুল, ভাবানীগঞ্জ পৌর মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার আবুল, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মাস্টার, বাসুপাড়া চেয়ারম্যান আব্দুল জব্বার মন্ডল, ইউপি আওয়ামী লীগের সভাপতি লুৎফর রহমান মাস্টার, গোবিন্দপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সভাপতি আক্তাজ্জামান বুলবুল, সাধারণ সম্পাদক রেজাউল করিম শেখ, নরদাশ ইউপির চেয়ারম্যান আব্দুল মতিন, উপজেলা আওয়ামী লীগের কষাধ্যক্ষ সম্পাদক জাহাঙ্গীর আলম হেলাল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য মাহমুদুর রহমান রেজাসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেবৃবৃন্দ উপস্থিত ছিলেন।
স/শ