শনিবার , ২০ আগস্ট ২০১৬ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বঙ্গ বাহাদুরের পাহারায় সার্বক্ষণিক নিয়োজিত ৮ পুলিশ

Paris
আগস্ট ২০, ২০১৬ ৮:০০ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

জামালপুরের সরিষাবাড়ীতে ভেসে আসা বহুল আলোচিত হাতি ‘বঙ্গ বাহাদুর’র পাহারার জন্য সার্বক্ষণিক ৮ পুলিশ সদস্য নিয়োজিত রেখেছে স্থানীয় পুলিশ প্রশাসন।

 

বঙ্গ বাহাদুরের কোনো অঙ্গ যেন চুরি বা খোয়া না যায় সে কারণে পুলিশি পাহারার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিল্লাল হোসেন।

 

এছাড়া একজন ভূমি তহশীলদার, দু’জন ইউপি সদস্য, দু’জন শিক্ষক ও একজন কাজী র্সাবক্ষণিক বিষয়টি তদারকি করছেন।

 

গত মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল পৌনে ৭টার দিকে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার কয়ড়া গ্রামের বাইদা বিলে মারা যায় ‘বঙ্গ বাহাদুর’।

 

আগের দিনে (১৫ আগস্ট) সোমবার ২য় দফা শিকল ছিঁড়ে ছুটে যাওয়ার পর ৪টি ট্র্যাঙ্কুলাইজার গান দিয়ে ডার্ট ইনজেকশন দিলে অসুস্থ হয়ে পড়ে বঙ্গ বাহাদুর। এক পর্যায়ে দুপুরে মাটিতে লুটিয়ে পড়ে সে। শেষ পর্যন্ত মঙ্গলবার সকাল পৌনে ৭টার দিকে মারা যায়।
ময়না তদন্ত শেষে বাইদা বিলেই মাটি চাপা দেওয়া হয় বঙ্গ বাহাদুরকে।

 

ভারতের আসাম রাজ্যের কাজিরাঙ্গা ন্যাশনাল পার্কের দলছুট এ বন্য হাতিটি বন্যার পানিতে ভেসে গত ২৮ জুন কুড়িগ্রামের রৌমারী সীমান্ত দিয়ে ঢুকে পড়ে বাংলাদেশে।

 

দেড় মাস ধরে হাতিটি কুড়িগ্রাম, সিরাজগঞ্জ, বগুড়া ও জামালপুরের চরাঞ্চলে ঘুরে বেড়াচ্ছিল। বঙ্গ বাহাদুর উদ্ধারে ৪ আগস্ট একটি ভারতীয় বিশেষজ্ঞ দল বাংলাদেশে আসে। ৫ থেকে ৭ আগস্ট চেষ্টা করেও হাতিটিকে উদ্ধার করতে না পেরে ৮ আগস্ট ভারতীয় দল ফিরে যায়।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - জাতীয়