বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে বাঘায় হাজারো মানুষের আলোক বর্তিকা বরণ

বাঘা প্রতিনিধি:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদ্যাপন ও ক্ষণ গণনা যন্ত্র স্থাপনের উদ্বোধন এবং স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজশাহীর বাঘায় হাজারো মানুষের আলোক বর্তিকা বরণ করেন।

শুক্রবার (১০ জানুয়ারী) বিকেল সাড়ে ৪টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর এই আলোক বর্তিকা বরণ করে নেয়া হয়।

দিবসটি উপলক্ষে শুরুতেই স্থানীয় শিল্পীদের গান ও গম্ভীরা পরিবেশিত হয়। পরে বিকেল ৪টায় প্রজেক্টরের মাধ্যমে হাজারো মানুষ বঙ্গবন্ধুর আলোক বর্তিকা বরণ করে নেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের যুগ্ম সম্পাদক এ্যাড. লায়েব উদ্দীন লাভলু, উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা, সহকারি কমিশনার (ভূমি) আলপনা ইয়াসমিন, বাঘা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দীন, সিরাজুল ইসলাম মন্টু, মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, বাঘা থানার ওসি নজরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য পরিবাবার পরিকল্পনা কর্মকর্তা আক্তারুজ্জামান, জেলা পরিষদের সদস্য নুর মোহাম্মদ তুফান, বাঘা পৌর আ.লীগের সভাপতি আবদুল কুদ্দুস সরকার, আড়ানী পৌর আ.লীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ, উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপন, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ড আব্দুল খালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী, রিজিয়া আজিজ সরকার, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, কামাল হোসেন, মামুন হোসেন, চেয়ারম্যান আজিজুল আযম, শফিকুর রহমান, রবিউল ইসলাম, ফিরোজ আহম্মেদ রঞ্জু, সাইফুল ইসলাম, মেরাজুল ইসলাম মেরাজ, রফিকুল ইসলাম, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি সুজিত কুমার পান্ডেসহ উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌর আ.লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের প্রধান, সহকারি শিক্ষক এবং উপজেলা প্রশাসের সরকারি কর্মকর্তা ও কর্মচারী।

উল্লেখ্য, পাকিস্থানের কারাগার থেকে মুক্ত হয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বাধীন দেশে ফেরেন বঙ্গবন্ধু। ঐতিহাসিক এই দিনটিতেই মুজিববর্ষের ক্ষণগণনা শুরু সিদ্ধান্ত নেয় মাননীয় প্রধানমন্ত্রী।