বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে বাঘায় মানববন্ধন

বাঘা প্রতিনিধি:
জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে রাজশাহীর বাঘায় মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে বাম, গনতান্ত্রিক ও প্রগতিশীল সংগঠনের বাঘা উপজেলা শাখা। সোমবার সকালে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে তাঁরা এ কর্মসুচীর আয়োজন করেন।

আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথি ন্যাপ কেন্দ্রীয় নেতা বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান খান আলম বলেন, বঙ্গবন্ধু কৃষক, শ্রমিক মেহনতি মানুষের জন্য আজীবন কাজ করে গেছেন। মহান স্বাধীনতার সুফল তাদের ঘরে পৌঁছানোর জন্য বাকশাল গঠন করে ছিলেন। তাঁর মতো মহান নেতার ভাস্কর্য ভাঙ্গার ধৃষ্টতা মেনে নেয়া যায়না। তিনি এই ন্যাক্কার জনক কাজের সাথে সম্পৃক্তদের অবিলম্বে বিচারের আওতায় আনার দাবি জানান।

তিনি আরো বলেন, করোনায় আক্রান্ত জনগণের মাঝে বিনা মূল্যে ভ্যাকসিন প্রদানের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও ৭১’এর ঘাতক দালাল নির্মুল জাতীয় সমন্বয় কমিটির বাঘা উপজেলা শাখার প্রতিষ্ঠাতা আহ্বায়ক, জাসদের কেন্দ্রীয় কার্যকরি কমিটি সদস্য, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান, বীরমুক্তিযোদ্ধা মুহম্মদ শফিউর রহমান শফি’র সভাপতিত্বে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান বক্তা ছিলেন সাম্যবাদি দলের পলিট ব্যুরো সদস্য কমরেড লুৎফর রহমান।

বিশেষ অতিথি ছিলেন জেলা ওয়ার্কাস পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড ফরজ আলী, বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির (সিপিবি) জেলা কমিটির সাবেক সভাপতি, নির্বাহি কমিটির সদস্য কমরেড প্রশান্ত পান্ডে কেবল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু।

মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শিক্ষক আনজারুল ইসলাম, হিন্দু বৌদ্ধ খ্রীষ্ট্রান ঐক্য পরিষদের উপজেলা কমিটির সাধারণ সম্পাদক বাবু রাম গোপাল সাহা, বীর মুক্তিযোদ্ধা আজিজুল আলম, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও ৭১ এর ঘাতক দালাল নির্মুল জাতীয় সমন্বয় কমিটির প্রতিষ্ঠাতা সম্পাদক প্রভাষক সরদার আমিরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা কামাল হোসেন প্রামানিক, পল্লী চিকিৎসক নুরুজ্জামান ভান্ডারী, বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিয়া, সাধারণ সম্পাদক নুরুজ্জামান, এশিয়ান টিভির প্রতিনিধি আখতার রহমান, জাতীয় সাংবাদিক সংস্থার বাঘা শাখার সভাপতি ও যুগান্তর প্রতিনিধি শিক্ষক আমানুল হক আমান, সাধারণ সম্পাদক লালন উদ্দীন প্রমুখ।