বঙ্গবন্ধুর বায়োপিকের জন্য রিয়াজের প্রস্তুতি

গত বছরের শুরুর দিকে বেশ আয়োজন করেই শুরু হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মীয়মান বায়োপিকের কাজ। ভারতের শ্যাম বেনেগালের পরিচালনায় এ সিনেমায় বাংলাদেশের সব জনপ্রিয় অভিনয়শিল্পীরা অভিনয় করছেন।

তাদের মধ্যে অন্যতম একজন চিত্রনায়ক রিয়াজ। কিছুদিন আগে ভারতে গিয়ে এটির শুটিং করে এসেছেন। করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ার কারণে বর্তমানে এটির শুটিং বন্ধ রয়েছে।

তবে দুই মাস পর যদি করোনা পরিস্থিতি ভালো হয় তাহলে বায়োপিকটির শুটিং হবে বাংলাদেশে। এরই মধ্যে শ্যাম বেনেগালের পরিচালনা টিম থেকে রিয়াজকে প্রস্তুতি নিতে বলেছেন পরবর্তী অংশের শুটিংয়ের জন্য।

এ প্রসঙ্গে রিয়াজ বলেন, ‘ এটি আমার অভিনয় জীবনের একটি মাইলফলক। এখন পর্যন্ত যতটুকু কাজ করেছি তাতে আমি মুগ্ধ। শ্যাম বেনেগাল আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন একজন চিত্রনির্মাতা। তার পরিচালনায় অভিনয়ের অভিজ্ঞতা খুবই ভালো। আশা করছি বায়োপিকটি দর্শক আগ্রহ নিয়েই দেখবেন এবং এটি ইতিহাস হয়ে থাকবে।’

এদিকে রিয়াজ অভিনীত আরেকটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। এটির নাম ‘অপারেশন সুন্দরবন’। পরিচালনা করেছেন দীপঙ্কর দীপন। এছাড়া একটি ধারাবাহিক নাটকেও কিছুদিন আগে অতিথি চরিত্রে অভিনয় করেন। এসএম সালাউদ্দিনের পরিচালনায় নাটকটির নাম ‘কাজল রেখা’। অভিনয়ের পাশাপাশি একটি বিজ্ঞাপনী সংস্থার কর্ণধারও তিনি।
সূত্রঃ যুগান্তর