বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাসিকের আয়োজন

নিজস্ব প্রতিবেদক:

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস-২০১৮ উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। কর্মসূচীর মধ্যে রয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তক অর্পণ, আলোচনা সভা, দোয়া মাহফিল ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

শনিবার সকালে নগরভবন চত্বরে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোমিন। প্রধান আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগের প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম ও মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান, রাসিকের সচিব খন্দকার মোঃ মাহবুবুর রহমান, প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, তত্তা¡বধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফ.এ.এম আঞ্জুমান আরা। আলোচনা সভায় রাসিকের বিভিন্ন বিভাগ ও শাখার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় রাসিক কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আজমীর আহম্মেদ মামুন। দোয়া পরিচালনা করেন রাজশাহী সিটি কর্পোরেশন জামে মসজিদের পেশ ইমাম ক্বারী মোঃ মামুনুর রশীদ।

আলোচকবৃন্দ বক্তব্য রাখতে গিয়ে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে নতুন প্রজন্মকে অবহিত করতে বঙ্গবন্ধুর আত্ম জীবনী তুলে ধরতে হবে। তাঁর নির্দেশেই বাঙালী স্বাধীনতা অর্জন করেছিলেন। স্বাধীনতার পরবর্তী সময়ে সোনার বাংলাকে গড়ে তোলার জন্য তিনি বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম গ্রহণ করেন। কিন্তু অল্প কিছু দিন পরেই ১৯৭৫ সালের ১৫ আগস্ট কিছু বিপদগামী সেনাসদস্য শেখ মুজিবুর রহমান স্ব পরিবারে হত্যা করেন। তিনি যে স্বপ্ন দেখেছিলেন স্তম্ভিত হয়ে পড়ে। বঙ্গবন্ধুর অসামপ্ত স্বপ্নকে বাস্তবায়ন করতে তাঁর সুযোগ্য কণ্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে চলেছেন। তাঁর নিরলস প্রচেষ্টায় দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হতে চলেছে। সভায় আলোচকবৃন্দ বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করার আহবান জানানো হয়।

বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস-২০১৮ উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোমিন।

প্রতিযোগীতায় ক গ্রুপে- প্রথম স্থান অধিকার করেছে তাবাসুম, দ্বিতীয় স্থান অধিকার করেছে আবিদ জামান, তৃতীয় স্থান অধিকার করেছে আহনাফ সাদাত (আরাফ), খ গ্রুপে- প্রথম স্থান অধিকার করেছে লামিয়া ইসলাম, দ্বিতীয় স্থান অধিকার করেছে ময়না তৃতীয় স্থান অধিকার করেছে নিফাত ইয়াসমিন সূচনা। এ সময় রাসিকের প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম উপস্থিত ছিলেন।

স/অ