শনিবার , ১৫ জুন ২০২৪ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বঙ্গবন্ধুর অসাপ্ত কাজ সমাপ্ত করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী পলক

Paris
জুন ১৫, ২০২৪ ২:৫৮ অপরাহ্ণ

সিংড়া প্রতিনিধি :
ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুজিব কিল্লার কাজ শুরু করেছিলেন, তাঁর অসমাপ্ত কাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেষ করছেন। ৬ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে খেলার মাঠ, আশ্রয়কেন্দ্র, ক্লাস করার জায়গা নিয়ে পুরো রাজশাহী বিভাগে প্রথম দুইটি মুজিব কিল্লা স্থাপিত হতে যাচ্ছে, দুটিই সিংড়াতে।

৩ কোটি ৭৫ লক্ষ টাকা ব্যয়ে চলনবিল উন্নয়ন প্রকল্পের আওতায় বিএডিসি’র মাধ্যমে সিংড়াতে ফসল সংগ্রহ ও মজুদ কেন্দ্র, এবং মাড়াই কেন্দ্র নির্মাণ করা হচ্ছে যেটার ধারণক্ষমতা হবে ১ হাজার মেট্রিক টন।

শনিবার দুপুরে চলনবিল নাটোরের সিংড়া উপজেলার ইটালী ইউনিয়নের সাতপুকুরিয়ায় ফসল সংগ্রহ ও মজুদ কেন্দ্র এবং থ্রেশিং নির্মাণ কাজ ও “মুজিব কিল্লা” দুটি কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী পলক এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএনও হা-মীম তাবাসসুম প্রভা। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন, ভাইস চেয়াম্যান প্রভাষক আনিছুর রহমান লিখন, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, সহকারী কশিনার (ভূমি) বোরহান উদ্দিন মিঠু, ইটালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম প্রমূখ।

পলক আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে উজাড় করে দিচ্ছেন, তাই আমাদেরকেও আগামীদিনে তাঁর পাশে থাকতে হবে। ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের অংশ হিসেবে আমাদের চলনবিল পিছিয়ে থাকবে না; আমরা চলনবিল স্মার্ট সিটি তৈরি করছি যেখান থেকে সিংড়ার তরুণ-তরুণীরা প্রশিক্ষণ নিয়ে নিজেদের আত্মকর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবে। আমরা সিংড়াকে একটি উন্নত আধুনিক নিরাপদ মানবিক সিংড়া হিসেবে গড়ে তুলবো, ইনশাআল্লাহ্।

সর্বশেষ - রাজশাহীর খবর