বগুড়া-৬: নুরুল ইসলামের সঙ্গে লড়বেন মির্জা ফখরুল

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বগুড়া-৬ (সদর) আসনটি ভিআইপি আসন হিসেবে পরিচিত। এই আসনটি বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার আসন হিসেবে পরিচিত। ২০১৪ বাদে বিগত সংসদ নির্বাচগুলোতে এই আসন থেকে খালেদা জিয়া নির্বাচন করে বিজয়ী হয়েছেন। এবারের সংসদ নির্বাচনের আগে দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে থাকায় নির্বাচনে অংশগ্রহণ করতে পারেননি। এজন্য বিকল্প প্রার্থী হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন। বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিতি এই আসন থেকে মহাজোট প্রার্থী কতটুক লড়াই করবে তা ৩০ ডিসেম্বর দেখা যাবে।

২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এই আসন থেকে জাপার মহাজোট প্রার্থী নুরুল ওমর নির্বাচিত হন। এবারের নির্বাচনে মহাজোট থেকে তাকে লাঙ্গল মার্কার প্রার্থী করা হয়েছে। আওয়ামী লীগের প্রার্থী না থাকায় ধানের শীষ প্রার্থীর সমর্থকরা মনে করেন বগুড়ায় খালেদা আসনে কেউ জিততে পারবেনা। শকত লড়াই হবে বলে মনে করেন না তারা। তবে সাধারণ ভোটাররা মনে করেন, আওয়ামী লীগ থেকে প্রার্থী করা হলে অতিথি প্রার্থীকে হারানো যেত।

বগুড়ায় হাজারো ভোটারের প্রশ্ন–বগুড়ায় কি লোকজন নেই? বাইরে থেকে মানুষ এনে প্রার্থ করা হচ্ছে। এর আগেও ব্যারিস্টার জমির উদ্দির সরকার খালেদা জিয়ার আসনে উপ-নির্বাচনে প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়ে কি করেছে তা সবার জানা। সদরের শহরের ভোটাররা মনে করেন শক্ত লড়াই হবেনা ধানের শীষের মির্জা ফখরুলের সাথে লাঙ্গলের নুরুল ইসলাম ওমরের।

এই আসনে অন্য যারা প্রার্থী হয়েছেন তারা হলেন- ইসলামী আন্দোলনের আবু নুমান মো. মামুনুর রশিদ, কমিউনিস্ট পার্টির মো. আমিনুল ফরিদ, ন্যাশনালিস্ট ফ্রন্টের মো. জীবন রহমান, জাকের পার্টির মোহাম্মদ ফায়সাল বিন শফিক, ন্যাপ (মোজাফফর) মো. আমিনুর রহমান (টিপু)।