বগুড়ায় বিএসটিআই’র অভিযানে ০২ প্রতিষ্ঠানের ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা

বগুড়া প্রতিনিধি:

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর অভিযানে অদ্য বগুড়া জেলার আদমদিঘী উপজেলায় একটি ভ্রাম্যমাণ আদালত ও সার্ভিল্যান্স অভিযান পরিচালিত হয়। এতে বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে এবং অস্বাস্থ্যকর পরিবেশে ‘টুথ পাউডার’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ করায় মেসার্স রাম মুখার্জী দাঁতের মাজন, পূর্ব ঢাকা রোড, সান্তাহার, আদমদিঘী, বগুড়াকে ৫০,০০০/- জরিমানা এবং কারখানাটি সীলগালা করে দেওয়া হয়।

এরপর একই এলাকায় অবৈধভাবে ‘আটা, ময়দা ও গমের ভূষি’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ এবং মোড়কে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করায় মেসার্স উত্তম ফ্লাওয়ার এন্ড অয়েল মিলসকে ৭৫,০০০/- জরিমানা করা হয়। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং উপজেলা নির্বাহী অফিসার, আদমদিঘী, বগুড়া জনাব শ্রাবণী রায় এই রায় ঘোষণা করেন।

এছাড়া বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘ড্রিংকিং ওয়াটার (ব্রান্ড: প্রাইম)’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ এবং মোড়কে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করায় বসিপুর বাইপাস এলাকার মেসার্স আতকিয়া ট্রেডিং এর স্বত্ত্বাধিকারী মোঃ রুহুল কুদ্দুস পলাশের বিরুদ্ধে ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন-২০১৮’ এর ২১ ও ১৫(১) ধারা মোতাবেক নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম গ্রহণ করা হয়।

উক্ত অভিযান পরিচালনা করেন বিএসটিআই জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও সহকারী পরিচালক (মেট্রোলজি উইং) মোঃ জুলফিকার আলী। সার্বিকভাবে সহযোগিতা করেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব-১২) এর সদস্যবৃন্দ।