বগুড়ায় করোনা আক্রান্ত শুনে আত্মগোপন: স্ত্রীর পর ছেলেও শনাক্ত

নিজস্ব প্রতিবেদকঃ

 

বগুড়ায় করোনা পজিটিভ শুনে আত্মগোপনে থাকা ওষুধ কোম্পানি প্রতিনিধির নার্স স্ত্রীর পর এবার তার ১২ বছরের ছেলেও আক্রান্ত হয়েছে।

এ নিয়ে জেলায় গত কয়েক দিনে ২৩ জন করোনায় আক্রান্ত হলেন। এর মধ্যে দুজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

মঙ্গলবার রাতে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঢাকা থেকে আসা ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি করোনা আক্রান্ত হন। এর পর তিনি নার্স স্ত্রীকে ভাড়া বাড়িতে রেখে ১২ বছর বয়সী ছেলেকে সঙ্গে নিয়ে সদরের শেখেরকোলার বাড়িতে আত্মগোপন করেন।

পরে তার স্ত্রী বগুড়া শজিমেক হাসপাতালের সিনিয়র নার্স ও ছেলের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়।

দুদিন আগে ওই নার্সের করোনা পজিটিভ রিপোর্ট আসে। এর পর মঙ্গলবার পাওয়া রিপোর্টে ওই দম্পতির ছেলেও আক্রান্ত হয়। বর্তমানে ওই নার্স শাজাহানপুরের ফুলতলার ভাড়া বাড়িতে কোয়ারেন্টিনে আছেন। ওই বাড়িসহ আশপাশের পাঁচটি বাড়ি লকডাউন করে লাল পতাকা টাঙিয়ে দেয়া হয়েছে।

এ ছাড়া শেকেরকোলার বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়িও লকডাউন করা হয়। সেখানে ওই বিক্রয় প্রতিনিধি ও ছেলে কোয়ারেন্টিনে আছেন।

ডা. মোস্তাফিজুর রহমান আরও বলেন, মঙ্গলবার রাতে বগুড়া শজিমেক হাসপাতালের পিসিআর ল্যাব থেকে পাওয়া রিপোর্টে ওই শিশু ছাড়াও শহরের সেউজগাড়ি এলাকার এক ব্যাংকারও (৫৮) আক্রান্ত হয়েছেন।

বগুড়া শহরের সেউজগাড়ির ওই ব্যক্তি ইসলামী ব্যাংক নীলফামারীর সৈয়দপুর শাখার ব্যবস্থাপক। ওই ব্যাংকের সাতজন করোনা আক্রান্ত হলে ব্যাংক লকডাউন করা হয়।

ওই ব্যাংকার গত ২৮ এপ্রিল বগুড়ার বাড়িতে ফেরেন এবং ৩ মে বগুড়া শজিমেক হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা দেন। মঙ্গলবার রাতে সেখান থেকে পাওয়া রিপোর্টে জানা যায় তার করোনা পজিটিভ আক্রান্ত। প্রশাসন তার সেউজগাড়ির বাড়ি ও আশপাশের বাড়ি লকডাউন করে।

ওই চিকিৎসক আরও জানান, গত ২-৩ দিন আগে বগুড়া আইসোলেশনে মারা যাওয়া গাবতলীর আবদুল হান্নান করোনাভাইরাস নেগেটিভ রিপোর্ট আসে।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, ঝড়ে বিদ্যুৎ বিভ্রাটের কারণে মঙ্গলবার শজিমেক হাসপাতাল পিসিআর ল্যাব থেকে ৯৪ জনের রিপোর্ট আসে। এর মধ্যে বগুড়ার ৯১ জনের মধ্যে দুজন পজিটিভ। জয়পুরহাটের তিনজনই নেগেটিভ। বগুড়ায় আক্রান্ত দুজনের মধ্যে এক শিশু ও এক ব্যাংকার রয়েছেন।