বগুড়ায় আরও ১২৪ জনের করোনা শনাক্ত, ৪ জনের মৃত্যু

মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শফিক আমিন করোনায় ওই দুজনের মারা যাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, এ হাসপাতালে করোনা ওয়ার্ডে বর্তমানে বর্ধিত মিলে শয্যাসংখ্যা ১৬০। এখানে ভর্তি রয়েছেন ১৬৭ জন।

টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় মারা গেছেন শাহানুর রহমান ওরফে শাহ আলম (৬০) নামের এক রোগী। তাঁর বাড়ি বগুড়া শিবগঞ্জ উপজেলার চণ্ডীহারা নিমেরপাড়া গ্রামে। তিনি চণ্ডীহারা বালিকা উচ্চবিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতি। টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের মুখপাত্র আবদুর রহিম বিষয়টি নিশ্চিত করেন।

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মারা গেছেন কলেজশিক্ষিকা মনোয়ারা বেগম (৫৬)। তিনি কাহালু আদর্শ মহিলা কলেজের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ের সহকারী অধ্যাপক এবং দুপচাঁচিয়া উপজেলা সদরের বাসিন্দা। এ বিষয়ে হাসপাতালের উপপরিচালক আবদুল ওয়াদুদ প্রথম আলোকে বলেন, ৮ জুন থেকে মনোয়ারা বেগম হাসপাতালের করোনা ইউনিটে ও নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। গতকাল ভোর রাতে করোনার সংক্রমণে তিনি মারা যান। তাঁর মৃত্যুর বিষয়ে জেলা সিভিল সার্জন কার্যালয়ে যথানিয়মে তথ্য পাঠানো হয়েছে।

তবে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বলেন, গতকাল দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর হিসাবের মধ্যে মনোয়ারা বেগমের নাম ছিল না। চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যুর তথ্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসন থেকে এখনো সিভিল সার্জন কার্যালয়কে জানানো হয়নি।

এ নিয়ে চলতি মাসের ২৫ দিনে জেলায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ৫১ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন ৯৮৫ জন। এ পর্যন্ত জেলায় ১৩ হাজার ২৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে এবং করোনায় ৩৬৭ জন মারা গেছেন। প্রথম আলো