বগুড়ায় ‘শয়তানের নিঃশ্বাস’ দিয়ে প্রতারণা, ২ ইরানি যুবক গ্রেফতার

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বগুড়ার শিবগঞ্জে দোকানে ঢুকে ‘শয়তানের নিঃশ্বাস’ দিয়ে প্রতারণার মাধ্যমে প্রায় এক লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই ইরানি যুবক ধরা পড়েছেন।

বুধবার রাতে তাদের নওগাঁ সদর এলাকা থেকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে দোকান মালিক দুলাল মিয়া তাদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা করেছেন।

ওসি আবদুর রউফ জানান, বৃহস্পতিবার বিকালে ইরানের নাগরিক আজাদ নুবাহার (৩৫) ও আরশাদ আমনকে (৩৮) আদালতের মাধ্যমে বগুড়া জেলহাজতে পাঠানো হয়েছে।

পুলিশ ও এজাহার সূত্র জানায়, গত ৪ আগস্ট বিকালে ইরানি আজাদ নুবাহার ও আরশাদ আমনসহ ৪-৫ জনের সংঘবদ্ধ প্রতারক চক্র বগুড়ার শিবগঞ্জ উপজেলা সদরে হৃদয় টেলিকমে ঢোকেন। তারা দোকানের মালিক দুলাল মিয়াকে জানান, অডিট করবেন। এ ছাড়া তারা মানিব্যাগ থেকে বিভিন্ন দেশের টাকা বের করে দেখায়।

কথা বলার একপর্যায়ে ইরানি যুবকরা নিজেদের কাছে থাকা নেশাজাতীয় দ্রব্য হাতে মেখে দুলাল মিয়া ও তার ভাগ্নের চোখে এবং মাথায় লাগিয়ে দেয়। এর পর ওই দুজন প্রায় অচেতন হয়ে পড়েন। তারা প্রতারকদের কথামতো ক্যাশবাক্স থেকে প্রায় এক লাখ টাকা বের করে দেন। এ সময় বাইরের লোকজন দোকানে আসতে চাইলে প্রতারকদের সঙ্গে থাকা বাংলাদেশিরা তাদের বলেন– অডিট চলছে, পরে আসুন। এর পর টাকা নিয়ে প্রতারকরা সটকে পড়ে।

প্রায় এক ঘণ্টা পর ব্যবসায়ী দুলাল মিয়া ও তার ভাগ্নে স্বাভাবিক হলে বুঝতে পারেন তারা প্রতারণার শিকার হয়েছেন। পরে দুলাল মিয়া শিবগঞ্জ থানা পুলিশকে অবহিত ও মামলা করেন।

ওসি আবদুর রউফ জানান, বুধবার রাতে দুই ইরানি নাগরিক আজাদ নুবাহার ও আরশাদ আমনকে নওগাঁ সদর এলাকা থেকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার তাদের শিবগঞ্জ থানায় আনা হয়। তারা ভ্রমণের জন্য বাংলাদেশে আসেন। তাদের ভিসার মেয়াদ অনেক আগে শেষ হয়ে গেছে। তারা কথা বলতে চায় না। আচরণে বোঝা গেছে, তারা পেশাদার অপরাধী।

ধারণা করা হচ্ছে, ‘শয়তানের নিঃশ্বাস’ নামে মাদকদ্রব্যের মাধ্যমে তারা প্রতারণা করে আসছে। বৃহস্পতিবার বিকালে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য ও চুরির মামলায় আদালতের মাধ্যমে বগুড়া জেলহাজতে পাঠানো হয়েছে। যুগান্তর