বগুড়ায় বিএনপি-আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে উত্তেজনা

সিল্কসিটি নিউজ ডেস্ক :
মঙ্গলবার (১৮ জুলাই) সকাল ১০টায় বিএনপি এবং ১১টায় আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণা করা হয়।

একই দিন মাত্র এক ঘণ্টার ব্যবধানে দুই রাজনৈতিক দলের পাল্টা-পাল্টি কর্মসূচিকে ঘিরে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এতে নাগরিকদের মধ্যে ভীতি ছড়িয়ে পড়েছে। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে- বিএনপি এবং আওয়ামী লীগের কর্মসূচিগুলো যেন শান্তিপূর্ণভাবে পালিত হয় সেজন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায়ে গত ১২ জুলাই ঢাকায় বিএনপির সমাবেশ থেকে ১৮ জুলাই সব জেলায় পদযাত্রা কর্মসূচি ঘোষণা করা হয়। এরপর গত ১৫ জুলাই বগুড়া জেলা বিএনপির পক্ষ থেকে জরুরি সভায় ১৮ জুলাই সকাল ১০টায় শহরের দক্ষিণের প্রবেশ মুখ বনানী থেকে শুরু হয়ে জিরো পয়েন্ট সাতমাথার ওপর দিয়ে উত্তরে ৯ কিলোমিটার দূরে মাটিডালি বিমান মোড় পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।

বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর হেনা জানান, পদযাত্রাটি ওই সড়কের কলোনি, ঠনঠনিয়া, মফিজপাগলার মোড়, সাতমাথা, বড়গোলা, দত্তবাড়ি, কালিতলা, ফুলবাড়ি, বিসিক, মাটিডালি স্কুল হয়ে মাটিডালি বিমান মোড়ে গিয়ে শেষ হবে।

এদিকে সোমবার (১৭ জুলাই) সন্ধ্যায় বগুড়া জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দপ্তর সম্পাদক আব্দুল্লাহ্ আল রাজী জুয়েল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৮ জুলাই সকাল ১১টায় শহরের শহীদ খোকন পার্ক থেকে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা বের করার কথা জানানো হয়।

উভয় দলের পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে শহরজুড়ে চাপা উত্তেজনা ছড়িয়ে পড়েছে। সংঘাত-সহিংসতার আশঙ্কায় নাগরিকরাও শঙ্কিত।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আখতার জানান, দুইটি দলের কর্মসূচি যাতে শান্তিপূর্ণভাবে পালিত হয় সেজন্য পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।