রবিবার , ৯ জুন ২০২৪ | ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বগুড়ায় গুলিতে যুবদলের সাবেক নেতা ব্রাজিল নিহত

Paris
জুন ৯, ২০২৪ ১০:০৬ পূর্বাহ্ণ

 

বগুড়া প্রতিনিধি

বগুড়ার কাহালুতে যুবদলের সাবেক নেতা বিরাজুল ইসলাম ব্রাজিলকে (৪৩) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার রাতে উপজেলার মুরইল ইউনিয়নের পোড়াপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

বিরাজুল ইসলাম বগুড়া শহরের পালশা চৌকির পাড় এলাকার শাজাহান আলীর ছেলে। কয়েক বছর ধরে তিনি কাহালু উপজেলার পোড়াপাড়া গ্রামে শ্বশুরবাড়ি এলাকায় বাড়ি নির্মাণ করে বসবাস করছিলেন। বিরাজুল ইসলামের নামে বগুড়া সদর ও কাহালু থানায় অসংখ্য মামলা রয়েছে।

কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, শনিবার রাত সোয়া ১১টার দিকে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন বিরাজুল ইসলাম। পোড়াপাড়া বাসস্ট্যান্ড এলাকায় এলে একদল দুর্বৃত্ত তাঁর ওপর হামলা করে।

হামলার সময় বিরাজুল ইসলাম সড়কে মোটরসাইকেল ফেলে দৌড়ে পালানোর চেষ্টা করেন। দুর্বৃত্তরা তাঁর পিছু ধাওয়া করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। বিরাজুল ইসলামের শরীরে বিভিন্ন স্থানে অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে বলে জানান ওসি সেলিম রেজা।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিরাজুল ইসলাম পোড়াপাড়া এলাকায় বসবাস করার সময় জমি, পুকুর দখল ছাড়াও চাঁদাবাজিতে জড়িত ছিলেন। কিছুদিন আগে পুকুর দখল করা নিয়ে তার নামে মামলা হয়। ওই মামলায় কারাগারে থাকা অবস্থায় বিরাজুল ইসলামের দখল করা পুকুরে বিষ প্রয়োগ করে ১০ লাখ টাকার মাছ নিধন করা হয়।

বিরাজুল ইসলাম ২০১৭ সাল পর্যন্ত যুবদলের রাজনীতিতে সক্রিয় ছিলেন। তিনি বগুড়া শহরের ১৫ নম্বর ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক ও যুবদল চারমাথা আঞ্চলিক কমিটির সভাপতি ছিলেন।

সম্প্রতি বিরাজুল ইসলাম আওয়ামী লীগে যোগ দেওয়ার চেষ্টা করছিলেন। এ জন্য তিনি জেলা আওয়ামী লীগের এক নেতার বাসায় এবং তার বিভিন্ন অনুষ্ঠানে যাতায়াত করতেন। এ ছাড়া সদ্য সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের এক নেতার পক্ষে নির্বাচনী কাজ করেছেন।

পুলিশের তথ্যানুযায়ী, বিরাজুল ইসলামের নামে অস্ত্র, মাদক, ছিনতাই, নাশকতা, সন্ত্রাসী কার্যক্রম, বিস্ফোরক দ্রব্য, বিশেষ ক্ষমতা আইন, চাঁদাবাজি ও অ্যাসিড নিক্ষেপসহ ২৯টি মামলা রয়েছে।

ওসি সেলিম রেজা বলেন, ‘প্রাথমিকভাবে হত্যার কারণ জানা যায়নি। হত্যার সঙ্গে জড়িতদের শনাক্তে পুলিশ কাজ করছে।’

সর্বশেষ - রাজশাহীর খবর