বক্তব্যে কোরআনের আয়াত পাঠকালে আলেমের মৃত্যু, ভিডিও ভাইরাল

বক্তব্যে পবিত্র কোরআনের আয়াত পাঠকালে একজন আলেমের ইন্তেকাল হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর মৃত্যুকালের ভিডিও ভাইরাল হয়। বুধবার (১ সেপ্টেম্বর) পাকিস্তানের লাহোরে আহলে হাদিসের এক অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

এক টুইট বার্তায় পাকিস্তানের জমিয়তে আহলে হাদিস জানায়, লাহোরের জমিয়তে আহলে হাদিস প্রধান শায়খ কারি আবদুল মতিন আসগর সংগঠন কর্তৃক আয়োজিত সাহাবিদের মর্যাদা শীর্ষক ৪১তম বার্ষিক অনুষ্ঠানে আলোচনা প্রদানকালে ইন্তেকাল করেন।

ভিডিওতে দেখা যায়, শায়খ আসগর সাহাবিদের মর্যাদা সম্পর্কে পবিত্র কোরআনের এ আয়াত পাঠ করছেন, যার অর্থ হলো, ‘যারা আল্লাহর রাসুলের সামনে নিজের আওয়াজকে নিচু করবে, মহান আল্লাহ তাদের অন্তরগুলো পরীক্ষা করবেন, তাদের জন্য ক্ষমা ও অশেষ প্রতিদান।’ (সুরা : হুজরাত, আয়াত : ২)

ধারণা করা হয় যে বক্তার আকস্মিক হার্ট অ্যাটাক ঘটেছে। শায়খ আসগরের মধ্যে বক্তৃতার সময় হঠাৎ ক্লান্তির ভাব প্রকাশ পায়। তিনি মাথা থেকে পাগড়ি সরিয়ে নেন। এরপর মনে হয় যে তিনি অজ্ঞান হয়ে পড়বেন।

ততক্ষণে আয়োজকদের একজন বক্তার কাছে ছুটে আসেন এবং চেয়ারে হেলান দেওয়ার ব্যবস্থা করেন। উপস্থিত শ্রোতাদের অনেকে জড়ো হয়ে তাকে জাগিয়ে তোলার চেষ্টা করেন। তার মুখে পানি ছিটাতে থাকেন। কিন্তু কোনো লাভ হয়নি।

৫৭ বছর বয়সী শায়খ আবদুল মতিন লাহোরের বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব। তিনি পাকিস্তানের জমিয়তে আহলে হাদিস সংগঠনের লাহোরের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

পরদিন বৃহস্পতিবার মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। এতে অসংখ্য মানুষ উপস্থিত হন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর মৃত্যুকালের ভিডিও ছড়িয়ে পড়লে সবাই শোক জানিয়ে তাঁর জন্য মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ