ফ্লেচার ঝড়ে ঢাকার বিদায়ঘণ্টা বাজাল খুলনা

সিল্কসিটি নিউজ ডেস্ক:

বাংলাদেশ প্রিমিয়ার লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৯ উইকেটে হারিয়ে শেষ দল হিসেবে প্লে অফে জায়গা করে নিয়েছে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স।

ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ১৮২ রান তোলে কুমিল্লা। কিন্তু এই কঠিন বাধাও ১৮.৪ ওভার খেলে খুব সহজে টপকে গেছে খুলনা।

ম্যাচটিতে খুলনা যদি হেরে যেত তাহলে ১০ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে প্লে অফে যেত মিনিস্টার ঢাকা।

এখন খুলনা কুমিল্লার বিপক্ষে শনিবার জয় তুলে নেওয়ায় ১০ ম্যাচ শেষে ১১ পয়েন্ট নিয়ে চতুর্থ দল হিসেবে প্লে অফ নিশ্চিত করল খুলনা। বাদ পড়ে গেল ঢাকা।

ম্যাচটিতে খুলনার ওপেনার আন্দ্রে ফ্লেচার শুরু থেকে ঝড় তোলেন। তিনি তুলে নেন সেঞ্চুরি। শেষ পর্য ন্ত ফ্লেচার ৬২ বল খেলে ১০১ রান করে অপরাজিত থাকেন। তার এমন ঝড়ো ব্যাটিংয়েই সহজে জয় তুলে নেয় টাইগার্সরা।

ফ্লেচারকে পাশ থেকে সঙ্গ দেন অপর ওপেনার মেহেদি হাসান।  তিনি দলীয় ১৮২ রানের মাথায় ৪৯ বল খেলে ৭৪ রান করে  মঈন আলীর বলে ক্যাচ আউট হন।

প্লে অফে যেতে হলে জয় পেতেই হবে। এমন পরিসংখ্যান নিয়ে শনিবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের  মুখোমুখি হয় খুলনা টাইগার্স। যদি

এর আগে প্লে অফ নিশ্চিত করে ফরচুন বরিশাল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

ডু অর ডাই ম্যাচে ১৮৩ রানের লক্ষ্যমাত্রা দাঁড় হওয়ায় প্রথমে মনে হয়েছিল খুলনার জয় তুলে নিতে কঠিনেই হবে। কিন্তু শুরু থেকেই ঝড় তুলে ফ্লেচার দলকে সহজ জয় এনে দেন।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে চট্টগ্রামের বোলারদের ধুমধাড়াক্কা পিটিয়ে কুমিল্লার ফাফ ডু প্লেসি তুলে নেন অনবদ্য এক সেঞ্চুরি। তিনি আউট হওয়ার আগে ৫৪ বলে করেন ১০১ রান। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেন ওপেনার মাহমুদুল হাজান জয়।

ম্যাচটিতে  খুলনার হয়ে একটি করে উইকেট তুলে নেন নবীন উল হক, মেহেদি হাসান ও ফরহাদ রেজা।

সূত্র:যুগান্তর