ফোন করছে প্রতারকচক্র, সাবধান করল বিটিআরসি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গ্রাহকের ব্যক্তিগত তথ্য ও বায়োমেট্রিক সিম নিবন্ধন সংক্রান্ত তথ্য চেয়ে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কাউকে ফোন বা এসএমএস করছে না। বিটিআরসি বা বিটিআরসির কোনো কর্মকর্তার পরিচয়ে কেউ যদি ফোন বা এসএমএস করে তথ্য চায় তবে তা প্রতারক চক্রের কাজ।

 

এমন ফোন বা এসএমএসে সাড়া না দেওয়ার আহ্বান জানিয়েছে বিটিআরসি। আজ সোমবার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিটিআরসি এ কথা জানায়।

 

বিটিআরসির সচিব সরওয়ার আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ‘প্রতারণা ও বিভ্রান্তিমূলক’ ফোন ও এসএমএসের উত্তর দেওয়া থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এক শ্রেণির প্রতারক/অপরাধীচক্র বিটিআরসির কর্মকর্তার পরিচয় ব্যবহার করে এবং বিভিন্ন মোবাইল অপারেটরের নাম ব্যবহার করে ফোন ও এসএমএসের মাধ্যমে গ্রাহককে বিভ্রান্ত করে বায়োমেট্রিক সিম নিবন্ধন সংক্রান্ত তথ্য, অর্থ (বিকাশ ও অন্যান্য মোবাইল ফাইন্যান্সিয়াল অ্যাকাউন্ট পিন) এবং ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিচ্ছে। এ ক্ষেত্রে বিভিন্ন মোবাইল ফোন অপারেটরদের ফোন নম্বর ও অবৈধ প্রযুক্তি ব্যবহার করে বিটিআরসির ল্যান্ড লাইন ও মোবাইল নম্বর কপি করে ব্যবহার করতে দেখা যাচ্ছে। এমনকি মোবাইল স্ক্রিনে বিটিআরসির নাম ব্যবহার করে ফোন করছে। এ ছাড়া BD info, Bangladesh info, BTRC info প্রভৃতি নামে বিভিন্ন ফোনকল বা এসএমএস পাঠিয়ে পিন নম্বর ও অর্থ চাওয়া হচ্ছে।

 

এসব ফোন বা এসএমএসের উত্তর দেওয়া থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছে বিটিআরসি।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এ ব্যাপারে গ্রাহকরা অভিযোগও করতে পারবেন বিটিআরসির কাছে। এ অপরাধ দমনে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় অপরাধীদের শনাক্ত করে গ্রেপ্তার ও যথাযথ কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের পদক্ষেপ নেওয়া হয়েছে। গ্রাহকরা অভিযোগ সংক্রান্ত ব্যাপারে কলসেন্টার ২৮৭২ তে বা btrc@btrc.gov.bd ও consumer.inquries@btrc.gov.bd তে মেইল করে জানাতে পারবেন।

সূত্র: এনটিভি