ফেসবুকে প্রধানমন্ত্রীর কাছে আর্থিক সাহায্য চেয়ে ছাত্রলীগকর্মীর আত্মহত্যা!

নেত্রকোণার কলমাকান্দায় ছাত্রলীগের এক কর্মীর ঝুলন্ত লাশ  উদ্ধার করেছে পুলিশ। রবিবার সকালে উপজেলায় রংছাতি ইউনিয়নের বিশাউতি গ্রামে নিজ ঘরের আড়া থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। আল মামুন ওই গ্রামের মৃত রফিকুল ইসলামের ছেলে। তারা বাবা ঢাকায় দিনমজুর। মামুন কলমাকান্দা সরকারি ডিগ্রি কলেজের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী ছিল।

এর আগে শনিবার রাতে পরিবারের ব্যাপক আর্থিক সঙ্কটের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রীর সহায়তা চেয়ে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন মামুন। এতে তিনি লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আপা। সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, আমি আপনার রাজনৈতিক দলের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কলমাকান্দা উপজেলা শাখার একজন ক্ষুদ্র কর্মী হিসেবে- অন্যায়ের প্রতিবাদ, সৎসাহস ও বুকে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের আদর্শ ধারণ করে দেশ ও সমাজকল্যাণে নিজেকে বিলিয়ে দিয়েছি সব সময়। কখনো নিজের ভবিষ্যৎ ও পরিবারের কথা চিন্তা করিনি।

এমতাবস্থায় ব্যাপক আর্থিক সঙ্কট ও পরিবারের বড় ছেলে হিসাবে সংসারের দায়িত্ব নেওয়া- পাহাড় সমতুল্য। মাননীয় প্রধানমন্ত্রী আপনি যদি দয়া করে আমার পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করতেন? তাহলে বঙ্গবন্ধুর বাংলাদেশে আমার পরিবারের এত কষ্টে দিন কাটত না, কিছুটা হলেও সুখের সন্ধান পেত।

বিশরপাশা পুলিশ তদন্তকেন্দ্রের পরিদর্শক মো. আবু সায়েম জানান, সকাল সাড়ে ১০টার দিকে নিজ ঘর থেকে ঝুলন্ত অবস্থায় মানুনের লাশ উদ্ধার করা হয়েছে। লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠানোর হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।