রবিবার , ১৫ সেপ্টেম্বর ২০২৪ | ২৬শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ফের শাহরুখ-বানসালি লড়াই

Paris
সেপ্টেম্বর ১৫, ২০২৪ ৭:৪৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

একজন বলিউড বাদশা শাহরুখ খান, আরেকজন বলিউডের গুণী নির্মাতা সঞ্জয় লীলা বানসালি। নাম দুটিকে এক করে ভারতের কালজয়ী সিনেমা ‘দেবদাস।’ সঞ্জয়ের পরিচালনায় শাহরুখ খানের এই সিনেমাটি তার ক্যারিয়ারের অন্যতম মাইলফলক। বরাবরই শাহরুখ-সঞ্জয়ের বন্ধুত্ব সবার চোখে পড়ার মতো।

তবে প্রতিযোগিতা যখন বক্স অফিসে, তখন বন্ধুত্বের চেয়েও বড় হয়ে দাঁড়ায় বক্স অফিসের হিসাব নিকাশ। এর আগেও দুইবার সেই হিসাব নিকাশে পড়েছিলেন দুজন। সামনে আরেকবার হতে যাচ্ছে এই মহারণ!
বলিউডে ২০২৬ সালের ঈদ নিয়ে ইতোমধ্যেই শুরু হয়েছে হিসাব নিকাশ। বলা হচ্ছে, ওই সময় নির্মাতা সঞ্জয়লীলা বানসালির কাছে বক্স অফিসে ধরাশায়ী হবেন শাহরুখ খান! কারণ একইসময় শাহরুখেন নতুন প্রজেক্ট ‘কিং’ ও বানসালির মহকাব্যিক সিনেমা ‘লাভ অ্যান্ড ওয়ার’র মুক্তি পাবে।

বানসালির কাছে শাহরুখের ধরাশায়ী হওয়ার পেছনে তিনটি কারণ দেখিয়ে প্রতিবেদন করেছেন ভারতীয় গণমাধ্যম। যেখানে বলা হয়েছে, এ লড়াইয়ে শাহরুখ জিততে পারবেন না! আগেও ঈদে শাহরুখ ও বানসালির বক্স অফিস যুদ্ধ হয়েছিল। ‘ওম শান্তি ওম’ বনাম ‘সাওয়ারিয়া’ এবং ‘বাজিরাও মাস্তানি’ বনাম ‘দিলওয়ালে’-এর পর এটি হবে তাদের তৃতীয় বক্স অফিস যুদ্ধ!

প্রথম যুদ্ধে শাহরুখের ‘ওম শন্তি ওম’ জিতে গেলেও পরেরটিতে হেরে গিয়েছিলেন কিং খান! শাহরুখ খান যখন শেষবার বানসালির বিপরীতে মাঠে নেমেছিলেন, তখন ‘বাজিরাও মাস্তানি’ই বক্স অফিসে ভালো ব্যবসা করেছিল, বিপরীতে শাহরুখ ও রোহিত শেঠির ‘দিলওয়ালে’ খুব একটা সুবিধা করতে পারেনি।

‘লাভ অ্যান্ড ওয়ার ২০২৫ সালের ক্রিসমাসে মুক্তি পাওয়ার কথা ছিল, এখন সেটা পিছিয়ে ২০২৬ সালের ২০ মার্চ করা হয়েছে।

ওটা ঈদের মৌসুম। আবার শাহরুখও একই টার্গেটে ‘কিং’ নিয়ে এগুচ্ছেন। দর্শকরাও এগুচ্ছেন হিসাব নিকাশ নিয়ে। প্রতিবেদন অনুসারে, বানসালির সাথে লড়াইয়ে শাহরুখের হেরে যাওয়ার প্রথম কারণ হচ্ছে, সর্বশেষ দেখায় শাহরুখ বানসালির সঙ্গে পেরে উঠেননি।
দ্বিতীয় কারণ হচ্ছে, বানসালির নির্মাণশৈলী।

‘লাভ অ্যান্ড ওয়ার’ রণবীর কাপুর, আলিয়া ভাট এবং ভিকি কৌশলকে ত্রিভুজ প্রেমের সিনেমায় নিশ্চয়ই তিনি বেশ রহস্য রেখেছেন, যা দর্শককে আকৃষ্ট করবে নির্দ্বিধায়। বিপরীতে ‘কিং’ সিনেমায় একমাত্র কাস্টিং শাহরুখ খান, যেখানে আবার তার উপস্থিতি পুরো তিন ঘণ্টা থাকবে না। মেয়ে সুহানা খানকেই প্রমোট করতে মাঠে নামছেন তিনি। সুহানা ইতোমধ্যেই ওটিটিতে অভিষেক করে ফেলেছেন, যার ফলাফল সুখকর নয়।

তৃতীয় কারণ হিসেবে দেখা হচ্ছে, বক্স অফিসের ইতিহাস! তাই বুঝে শুনেই বানসালি এবারও মাঠে নামছেন শাহরুখের মতো বিগস্টারের বিপরীতে। আপাতত বক্স অফিস ফলাফলে বানসালিকেই আগামী ঈদে এগিয়ে রাখছেন সবাই। এখন দেখার বিষয়, হিসাবটা একাই উল্টে দিতে পারেন কিনা কিং খান। হাজার হোক, তিনিও যে বক্স অফিসের বাদশা!

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - বিনোদন