ফের ব্যর্থ কোহলি, আরও একটা বছর সেঞ্চুরিহীন

আরও একটা বছর সেঞ্চুরিহীন হয়েই কাটাতে হল বিরাট কোহলিকে। সময়টা একদমই ভালো যাচ্ছে না ভারতের টেস্ট অধিনায়কের। ২০১৯ সালে ইডেন গার্ডনে দিন-রাতের টেস্টের পর আর কোনও ফরম্যাটেই সেঞ্চুরি পাননি বিরাট। চলতি দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজেও ব্যর্থ কোহলি।

সেঞ্চুরিয়ানে টেস্টের দ্বিতীয় ইনিংসে মার্কো জেনসেনের বলে ব্যক্তিগত ১৮ রানে আউট হন কোহলি। অফস্টাম্পের বাইরের বল যেন তার কাছে আতঙ্কের হয়ে দাঁড়িয়েছে। প্রথম ইনিংসে লুঙ্গি এনগিডি যেভাবে আউট করেছিলেন, দ্বিতীয় ইনিংসে অনেকটা সে ভাবেই ক্যাচ আউট হলেন কোহলি। প্রথম ইনিংসে করেছিলেন ৩৫। আর দ্বিতীয় ইনিংসে আউট হলেন ১৮ রানে।
দুইটি বছর কেটে গেলেও কোহলির ব্যাটে কোনও সেঞ্চুরি নেই। টানা ৬০ ইনিংসে কোনও শতরান আসেনি তার ব্যাট থেকে। আন্তর্জাতিক ক্রিকেটে একসময় রানমেশিন বলা হতো কোহলিকে। কিন্তু টানা ২ বছর ধরে যেভাবে তিনি ব্যর্থ হচ্ছেন, তাতে বিরাটের ভবিষ্যত্‍ নিয়ে প্রশ্নচিহ্ন ক্রমশ জোরালো হচ্ছে।

টেস্ট ক্যারিয়ারের ৯৮টা ম্যাচ খেলে ফেলেছেন কোহলি। চলতি সিরিজেই নিজের শততম টেস্ট পূর্ণ করবেন বিরাট। ১১ জানুয়ারি কেপটাউনে সিরিজের তৃতীয় টেস্টেই নিজের ক্যারিয়ারের শততম টেস্ট ম্যাচ খেলতে নামবেন বিরাট কোহলি। কিন্তু তার সাম্প্রতিক ফর্ম ক্রমশ চিন্তা বাড়াচ্ছে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন