ফের ইনিংস হারের সামনে উইন্ডিজ

ওয়েলিংটনে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে আবারো ইনিংস ব্যবধানে হারার পথে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২৪৪ রানে তৃতীয় দিন শেষ করেছে ফলোঅনে পড়া ক্যারিবিয়রা। ইনিংস পরাজয় এড়াতে হলে এখনো দরকার ৮৫ রান। হাতে আছে চার উইকেট।

ওয়েলিংটনে টসে হেরে ব্যাট করে ৪৬০ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। দলে কেন উইলিয়ামসনের অভাবটা বুঝতে দেননি হেনরি নিকোলস। ১৭৪ রানের এক অনবদ্য ইনিংস খেলেন তিনি। এছাড়া নেইল ওয়াগনার করেছিলেন অপরাজিত ৬৬ রান।

৪৬০ রানে কিউইদের অলআউট করা উইন্ডিজ প্রথম ইনিংসে মাত্র ১৩১ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়ে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও সুবিধা করতে পারছেনা হোল্ডারবাহিনী। ১৭০ রানে ৬ উইকেট হারিয়েছিল তারা। তবে হোল্ডার ও উইকেটরক্ষক জসুয়া দ্য সিলভার অবিচ্ছিন্ন ৭৪ রানের জুটির কল্যাণে ২৪৪ রানে পৌঁছে ক্যারিবিয়রা। এরপরই আলোকস্বল্পতার কারণে তৃতীয় দিনের খেলা শেষ হয়। হোল্ডার ৬০ ও সিলভা ২৫ রানে ব্যাট করছেন।

কিউইদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামাতে হলে আরো অন্তত ৮৫ রান করতে হবে সফরকারীদের। হ্যালিল্টনে প্রথম টেস্টে ইনিংস ও ১৩৪ রানে হেরেছিল হোল্ডাররা। এ টেস্টে ইনিংস পরাজয় এড়াতে পারলেও সিরিজে ক্যারিবিয়দের হোয়াইটওয়াশ হওয়াটা প্রায় নিশ্চিতই বলা যায়।

 

সূত্রঃ কালের কণ্ঠ