ফুটবলে ‘রাগবি ট্যাকল’!

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

রাগবিতে এমন অনেক ট্যাকল আছে, যা ফুটবলে প্রয়োগ করলে নির্ঘাত লাল কার্ড। ফুটবল মাঠের চেহারা রাগবির মতো ‘মারদাঙ্গা’য় রূপ নিলে খেলা চালানোই মুশকিল। অথচ ফুটবলেই কি না ‘রাগবি ট্যাকলে’র শিকার রাদামেল ফ্যালকাও! ফ্যালকাওয়ের ক্লাব মোনাকোর কোচের অন্তত তেমনই দাবি।

 

গত বুধবার ফ্রান্সের লিগা ওয়ানে মুখোমুখি হয়েছিল মোনাকো ও নিস। প্রতিপক্ষের মাঠে ম্যাচটা ভালো কাটেনি মোনাকোর, বিধ্বস্ত হয়েছিল ৪-০ গোলে। দলের মতো ফ্যালকাওয়ের অবস্থাও হয়েছিল শোচনীয়। বিরতির ঠিক আগে একটা বলের দখল নিতে গিয়ে নিসের গোলরক্ষক ইয়োয়ান কার্দিনাল ও ডিফেন্ডার পল বেইসের মাঝখানে পড়ে গিয়েছিলেন তিনি। অনেকটা স্যান্ডউইচের মতো! কার্দিনাল পাঞ্চ করে বল বিপদমুক্ত করার পর দেখা যায় মাটিতে শুয়ে আছেন ফ্যালকাও।

 

কিছুক্ষণ পর উঠে বসলেও আর খেলতে পারেননি কলম্বিয়ার এই স্ট্রাইকার। মাঠ থেকে ফ্যালকাওকে যেতে হয়েছে হাসপাতালে। মাথা আর বুকে স্ক্যান করানোর পর জানা গেছে, চোট তেমন গুরুতর নয়। তবে এমন সুখবরও লিওনার্দো জার্দিমকে শান্ত করতে পারেনি। বার্তা সংস্থা এএফপির কাছে ক্ষোভ উগড়ে দিয়ে মোনাকোর পর্তুগিজ কোচ বলেছেন, ‘ইউরোপের বেশির ভাগ প্রতিযোগিতায় এটা অবশ্যই লাল কার্ড হতো। এ ধরনের পরিস্থিতিতে যেন উপযুক্ত শাস্তি দেওয়া হয়, তা নিশ্চিত করা উচিত রেফারিদের।’

 

আতলেতিকো মাদ্রিদে খেলার সময় দুর্দান্ত পারফরম্যান্সের কারণে বহুবার সংবাদ শিরোনামে এলেও অনেক দিন ধরেই সাফল্যের দেখা নেই ফ্যালকাওয়ের। আতলেতিকোতে দুই মৌসুমে ৬৮ ম্যাচ খেলে গোল করেছিলেন ৫৩টি। স্প্যানিশ ক্লাবটির তিনটি শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে ২০১৩ সালে তিনি যোগ দিয়েছিলেন মোনাকোতে। মাঝে কিছুদিন ধারে খেলেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেড আর চেলসিতে। কিন্তু কোনোখানেই তেমন সুবিধা করে উঠতে পারেননি।

সূত্র: এনটিভি