ফাইনালে রিয়াল মাদ্রিদকেই চান সালাহ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

২০১৮ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কথা মনে আছে? ইউক্রেনের কিয়েভে শিরোপা লড়াইয়ে মুখোমুখি হয়েছিল লিভারপুল এবং রিয়াল মাদ্রিদ। ম্যাচের আধাঘণ্টা যেতে না যেতেই রিয়াল অধিনায়ক সার্জিও রামোসের আঘাতে মাঠ ছাড়তে হয়েছিল লিভারপুলের সুপার স্টার মোহাম্মদ সালাহকে।

এরপর করিম বেনজেমার গোল রিয়ালকে এগিয়ে দিলেও সাদিও মানে সমতায় ফেরান লিভারপুলকে। কিন্তু ম্যাচের শেষ দিকে এসে গ্যারেথ বেলের জোড়া গোলে চ্যাম্পিয়নশিপের মুকুট পরে নেয় লজ ব্লাঙ্কোজরা।

পরের বছরই টটেনহ্যাম হটস্পারকে ফাইনালে পেয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতে নেয় লিভারপুল। কিন্তু রিয়াল মাদ্রিদের বিপক্ষে প্রতিশোধটা আর নেয়া হয়নি। এবার সেই ঘটনার প্রতিশোধ নেয়ার সুবর্ণ সুযোগের সামনে দাঁড়িয়ে সালাহ অ্যান্ড কোং।

আজ সেমিফাইনালে ম্যানসিটির বিপক্ষে মিরাকল ঘটাতে পারলেই ফাইনালে উঠে যাবে রিয়াল মাদ্রিদ। আর লিভারপুল তারকা মোহাম্মদ সালাহ কায়োমনোবাক্যে চান, যেভাবেই হোক ফাইনালে রিয়াল মাদ্রিদই উঠুক। তিনি রিয়ালের বিপক্ষেই ফাইনাল খেলতে চান।

ভিয়ারিয়ালকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিশ্চিত হওয়ার পর লিভারপুলের মিসরীয় তারকা মোহাম্মদ সালাহ বলেন, ‘আমি মাদ্রিদের বিপক্ষে ফাইনালে খেলতে চাই।’

তবে সালাহর মনে প্রতিশোধের কোনো বিষয় নয়, তার মতে ফাইনালে ম্যানসিটির চেয়ে রিয়াল মাদ্রিদই তাদের কাছে সহজ প্রতিপক্ষ হতে পারে। এ কারণেই তিনি মাদ্রিদকে চান। সালাহ বলেন, ‘সত্যি বলতে, ম্যানসিটি অনেক কঠিন একটি প্রতিপক্ষ। তাদের বিপক্ষে জিতে চ্যাম্পিয়ন হওয়া হবে কঠিন ব্যাপার। এই মৌসুমেই বেশ কয়েকবার তাদের মুখোমুখি হয়েছিলাম। যদি ব্যক্তিগতভাবে আমাকে জিজ্ঞাসা করেন, তাহলে আমি বলবো, মাদ্রিদকে চাই।’

পরক্ষণেই সালাহর হৃদয়পটে ভেসে ওঠে ২০১৮ সালের ফাইনালে হেরে যাওয়ার কথা। তিনি বলেন, ‘আমরা একবার ফাইনালে তাদের কাছে হেরেছিলাম। আশা করি এবার মুখোমুখি হলে জিততে পারবো।’

লিভারপুলের সামনে এবার ইতিহাস গড়ার হাতছানি। চারটি শিরোপা জয়ের রাস্তায় রয়েছে তারা। লিগ কাপ জিতেছে। প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের লড়াইয়ে রয়েছে বেশ ভালোভাবে। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠে গেছে। এছাড়া ইংলিশ এফএ কাপের ফাইনালেও উঠে গেছে তারা। যেখানে তাদের প্রতিপক্ষ রয়েছে চেলসি। ১৪ মে অনুষ্ঠিত হবে এফএ কাপের ফাইনাল।

 

সূত্রঃ জাগো নিউজ