ফাইনালে যেতে শান্ত-সৌম্যদের দরকার ২২৯

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গ্রুপপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে এসেছে বাংলাদেশ দল। ফাইনালে ওঠার ‘যুদ্ধে’ শুরুতে বল হাতে দারুণ পারফরম্যান্স করেছেন লাল-সবুজ জার্সিধারী বোলাররা। দ্বিতীয় সেমিতে প্রতিপক্ষ আফগানিস্তানকে ২২৮ রানে বেঁধে ফেলেছেন তারা। ফাইনালি লড়াইয়ে যেতে হলে ২২৯ রান করতে হবে টাইগার যুবাদের।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেন বাংলাদেশ ইমার্জিং দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শুরু থেকেই তার সিদ্ধান্তকে যৌক্তিক প্রমাণ করেন বোলাররা। মাত্র ৩৬ রানেই আফগানদের ৪ উইকেট শিকার করেন হাসান মাহমুদ ও সৌম্য সরকার। শেষ পর্যন্ত দারুশ রাসূলির লড়াকু ১১৪ রানের ইনিংসে ৯ উইকেট হারিয়ে ২২৮ রান তুলতে সক্ষম হয় আফগানিস্তান। এছাড়া শাফাক ৩৪ ও তারিক করেন ৩৩ রান।

বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন হাসান ও সৌম্য। তানভীর ইসলাম নেন ২ উইকেট। দুই গ্রুপে ভাগ হয়ে মোট ৮ দল অংশ নিচ্ছে এবারের এশিয়ার যুবাদের এ টুর্নামেন্টে। ‘এ’ গ্রুপ থেকে সেরা দল হিসেবে শেষ চারে ওঠে পাকিস্তান। গতকাল বুধবার প্রথম সেমিসফাইনালে চিরপ্রতিদ্ব্ন্দ্বী ভারতের বিপক্ষে ৩ রানের শ্বাসরূদ্ধকর জয়ে ফাইনালে নাম লেখায় তারা। বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচে বিজয়ীদের বিপক্ষে আগামী রোববার এ মাঠেই শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে আনপ্রেডিক্টেবল দলটি।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান: ২২৮/৯

রাসূলি ১১৪, শাফাক ৩৪

হাসান ৪৮/৩, সৌম্য ৫৮/৩