পয়েন্ট টেবিলে পাঁচে এলো ম্যানচেস্টার ইউনাইটেড

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ইপিএলে টানা দুই জয়ে পয়েন্ট টেবিলে পাঁচে উঠে এলো ম্যানচেস্টার ইউনাইটেড। এবার বার্নলিকে ২-০ গোলে হারিয়েছে রেড ডেভিলরা।

এদিকে, নরউইচ সিটির সঙ্গে ২-২ গোলে ড্র করে, টেবিলের ছয়ে নেমে গেছে টটেনহ্যাম। এছাড়া, ওয়েস্টহ্যামের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে লেস্টার সিটি।

চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের ট্রফিটা জিতবে কারা? পয়েন্ট টেবিল বলছে, লিভারপুলকে টপকে শীর্ষস্থান দখলের সুযোগ নেই অন্য দলগুলোর। তাই বাকিদের লড়াইটা সেরা চারে ঠাঁই পাবার। আর বার্নলির বিপক্ষে ম্যাচে সে পথে আরেকটু এগিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

বার্নলির মাঠে শুরু থেকেই আধিপত্য ওলে গানার সোলশায়ারের দলের। যদিও ১৯ মিনিটে বারপোস্টে লেগে না ফিরলে প্রথমার্ধে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিলো স্বাগতিকরাই।

তবে, ৪৪ মিনিটে ভুল হয়নি অ্যান্থনি মার্শিয়ালের। পেরেইরার অ্যাসিস্টে নিখুঁত ফিনিশিং ফ্রেঞ্চম্যানের। লিগে শেষ ২ ম্যাচে এটি তার তৃতীয় গোল।

ইনজুরির কারণে পল পগবা না থাকলেও মাঝমাঠ দখলে রাখতে সমস্যা হয়নি ডেভিলদের। দ্বিতীয়ার্ধেও ব্যস্ত থেকেছে ক্ল্যারেটদের রক্ষণভাগ। মাঝে পাল্টা আক্রমণ চালালেও ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি হেইয়ার গ্লাভস ফাঁকি দিতে পারেনি তারা।

যোগ হওয়া সময়ে র‌্যাশফোর্ড গোল করলে পয়েন্টের স্বপ্ন ভেস্তে যায় বার্নলির। মৌসুমে ১২তম গোলের দেখা পান ইংলিশ ফরোয়ার্ড। আর প্রথমবারের মতো কোনো গোল হজম ছাড়াই মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

এদিকে, ক্যারো রোডে একরাশ হতাশা সঙ্গী হয়েছে আরেক জায়ান্ট টটেনহ্যাম হটস্পারের। নরউইচ সিটির মাঠে ম্যাচের ১৮ মিনিটেই পিছিয়ে পড়ে স্পাররা।

এ ম্যাচের আগে হোমে টানা ৭ ম্যাচে জয়হীন আর লিগে ১৫ ম্যাচে মাত্র ১ জয় ছিলো যাদের, তারাই যেনো চেপে ধরলো মরিনহোর দলকে। অফসাইডের বাঁশি না বাজলে লিড দ্বিগুণও করে ফেলেছিলো স্বাগতিকরা।

প্রথমার্ধে গোল শোধ করতে ব্যর্থ টটেনহ্যাম। দ্বিতীয়ার্ধে নরউইচের দেয়াল ভাঙেন এরিকসেন। ৫৫ মিনিটে ফ্রি কিকে টিম ক্রালকে করেন পরাস্ত। সমতায় স্পাররা।

কিন্তু, মরিনিয়োকে চরম হতাশায় ডুবিয়ে ৬১ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন অরিয়ের। ব্যাকফুটে জায়ান্টরা।

৮৩ মিনিটে পেনাল্টিতে রক্ষা। ইপিএলে নিজের ২০০ তম ম্যাচে স্পট কিক থেকে গোল করেন হ্যারি কেইন। কোনোমতে ১ পয়েন্ট নিয়ে ঘরে ফেরে টটেনহ্যাম।