প্লে-অফের লক্ষ্যে চট্টগ্রামকে ব্যাটিংয়ে পাঠাল রাজশাহী

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ শনিবার শেষ হচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের লিগ পর্ব। দিনের প্রথম ম্যাচে টসে জিতে গাজী গ্রুপ চট্টগ্রামকে ব্যাটিংয়ে পাঠিয়েছে মিনিস্টার রাজশাহী।

প্লে-অফের দাবি জোরালো করতে এ ম্যাচে জয়ের দরকার রাজশাহীর। অন্যদিকে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান নিশ্চিত হয়ে যাওয়া চট্টগ্রামের জন্য ম্যাচটি নিয়ম রক্ষার।

পাঁচ দলের মধ্যে ইতিমধ্যে প্লে-অফ নিশ্চিত করেছে তিনটি দল। তবে এখনো প্লে-অফ নিশ্চিত হয়নি মিনিস্টার রাজশাহীর। ফরচুন বরিশালকে টপকে প্লে-অফে যেতে হলে এ ম্যাচে জয়টা অনেক গুরুত্বপূর্ণ রাজশাহীর। তবে শুধু জিতলেই হবে না, সেই সঙ্গে নেট রানরেটের দিকেও খেয়াল রাখতে হবে।

৭ ম্যাচে ১২ পয়েন্ট চট্টগ্রামের। ৮ করে পয়েন্ট খুলনা-ঢাকার। লিগ পর্বে ৮ ম্যাচ শেষ খুলনার। ৪ করে পয়েন্ট রাজশাহী ও বরিশালের। -০.২৬৩ নেট রানরেট নিয়ে এগিয়ে রাজশাহী। বরিশালের নেট রানরেট -০.৪৩৫। দিনের দ্বিতীয় ও শেষ ম্যাচে বেক্সিমকো ঢাকার প্রতিপক্ষ বরিশাল। এ ম্যাচটি শুরু হবে বিকেল ৫টা ৩০ মিনিটে।

নিজ নিজ খেলায় রাজশাহী-বরিশাল জিতলে দুই দলেরই পয়েন্ট হবে সমান ৬ করে। তখন নেট রানরেটে এগিয়ে থাকা দল শেষ দল হিসেবে প্লে-অফের টিকিট পাবে। আবার দুই দল নিজেদের ম্যাচে হারলে, দুই দলেরই ৪ করে পয়েন্ট থাকবে। তখনো নেট রানরেটের হিসাব করা হবে। তবে নেট রানরেটে পিছিয়ে থাকায় বরিশালের কাজটা একটু কঠিনই বলা যায়। আর যদি এক দল জেতে, আরেক দল হারে, তবে পয়েন্টের হিসাবে এগিয়ে থাকা দলই প্লে-অফ খেলবে।

 

সূত্রঃ কালের কণ্ঠ