প্রবীণ সাংবাদিক মোস্তাফিজুর রহমান খানের ৮০ তম জন্মদিন পালন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর প্রবীণ সংবাদিক, আইনজীবী, উন্নয়ন কর্মী ও রাজনীতিক মুস্তাফিজুর রহমান খান আলমের ৮০ তম জন্মদিন পালিত হয়েছে। উন্নয়ন সংগঠন ‘পরিবর্তন’ কার্যালয়ে বুধবার (২৬ জানুয়ারি) সকালে এক অনুষ্ঠানে তার জন্মদিন পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান, দীপ্ত টিভির ব্রডকাস্ট জার্নালিস্ট ইউ আদনান, ইউএনডিপির কর্মী তাহেরা খাতুন এবং পরিবর্তনের প্রোগ্রাম অফিসার সোমা হাসান।

রাজশাহী তথা উত্তরে ৭০-৮০ ‘র দশকে ল্যথারিজম রোগ ছড়িয়ে পড়ে। মঙ্গা বা কার্তিক মাসের অভাবের সময় সাধারণ মানুষ খেশাড়ির ডাল সিদ্ধ করে খেতো। এই ডালের অংকুরে এক ধরনের বিষের কারণে এই রোগ ছড়িয়ে পড়ে। এ রোগের কারনে বয়স্ক মানুষ অকাল পঙ্গুত্ব বরণ করতো। সে সময় গোটা উত্তরে খেশাড়ি সিদ্ধ করে পানি ফেলে দিয়ে খাবার জন্য প্রচারণা চালায় উন্নয়ন সংগঠন স্বউন্নয়ন। এর মাধ্যমে মানুষ ল্যাথাড়িজম মুক্ত হয়। মুস্তাফিজুর রহমান খানের নেতৃত্বে ১৯৭২ সালে স্বউন্নয়ন কাজ শুরু করে। তিনি বর্তমানে বাংলাদেশ সংবাদ সংস্থার জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি। ন্যাশনাল আওয়ামী পার্টি- ন্যাপ (মোজাফ্ফর) জেলা সভাপতি। রাজশাহী বার এসোসিয়েশনের সদস্য।

এএইচ/এস