প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে গোমস্তাপুরে মানববন্ধন

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার গোমস্তাপুর গার্লস একাডেমির প্রধান শিক্ষক আব্দুল ওয়াহাবের নানা অনিয়ম ও নিয়োগ বানিজ্যের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার দুপুরে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয় গোমস্তাপুর গার্লস একাডেমির সামনে।

অত্র বিদ্যালয়ের অভিভাবক ও এলাকাবাসী সমন্বয়ে প্রায় শতাধিক মানুষ এ মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, অভিভাবক ফটিক আলী, খলিল, এলাকাবাসীর পক্ষে মতিউর রহমান , বুলবুল আহমেদ ও বিদ্যালয়ের পরিছন্নতা কর্মী শ্রী সোহেল বাস্কর প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল ওয়াহাব বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়ম করেছেন। আর এই অবৈধ কমিটির মাধ্যমে তিনটি চতুর্থ শ্রেণীর কর্মচারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগ বানিজ্যের পায়তারা করছেন। বক্তারা আরও বলেন, অবিলম্বে প্রধান শিক্ষকের অনিয়মের কারণে তাকে পদত্যাগ করতে হবে। অবৈধ কমিটি ও অবৈধ নিয়োগ প্রক্রিয়া বাতিল করতে হবে।

এদিকে অত্র বিদ্যালয়ের অভিভাবক ফটিক আলী কর্তৃক প্রধান শিক্ষকের অনিয়মের বিরুদ্ধে রাজশাহী শিক্ষা বোর্ডে আবেদনের প্রেক্ষিতে শিক্ষা বোর্ড কর্তৃক বিষয়টি গোমস্তাপুর উপজেলা প্রশাসনের নিকট তদন্তের জন্য প্রেরণ করা হয়। এর প্রেক্ষিতে উপজেলা প্রশাসন কর্তৃক গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি সোমবার মানববন্ধন চলাকালে বিদ্যালয়ে এসে তদন্ত কার্যক্রম শুরু করে।

এ বিষয়ে কথা হয় তদন্ত টিমের প্রধান ও উপজেলা প্রকৌশলী সুলতানুল ইমামের সাথে। তিনি বলেন, যথাযথ প্রক্রিয়া মেনেই তদন্ত কাজ করা হবে। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল ওয়াহাব তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করেন। এছাড়া অভিভাবক ফটিক আলী চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর সহকারী জজ আদালতে একই দাবিতে একটি পিটিশন দাখিল করেছেন।

এস/আই