প্রধান বিচারপতির বক্তব্যে স্তম্ভিত আইনমন্ত্রী

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ছুটি ও বিদেশে যাওয়ার দরখাস্তে ‘অসুস্থতার’ কথা উল্লেখ করলেও প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা বিদেশে যাওয়ার সময় ‘সম্পূর্ণ সুস্থ’ থাকার দাবি করায় স্তম্ভিত হয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

প্রধান বিচারপতি ৩০ দিনের ছুটি নিয়ে বিদেশ যাওয়ার সময় বক্তব্যকে কেন্দ্র করে তুমুল রাজনৈতিক আলোচনার একদিন পর আজ সোমবার সচিবালয়ে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী এসব কথা বলেন।

আনিসুল হক বলেন, ‘প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা অসুস্থতাজনিত কারণ উল্লেখ করেই গত ২ অক্টোবর রাষ্ট্রপতির কাছে চিঠি দিয়েছিলেন। সেখানে তিনি ৩ অক্টোবর থেকে ৩০ দিনের ছুটি চেয়েছেন। এর পর ১০ অক্টোবর বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে রাষ্ট্রপতির কাছে আরেকটি চিঠি দেন। সেখানে তিনি মানসিকভাবে অবসাদগ্রস্ত বলে উল্লেখ করেন। কিন্তু ১২ অক্টোবর দিবাগত রাতে প্রধান বিচারপতি বিদেশে যাওয়ার সময় বললেন, তিনি সম্পূর্ণ সুস্থ আছেন। এতে আমি স্তম্ভিত হয়েছি।’

এ সময় এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘প্রধান বিচারপতির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন ১১টি অভিযোগ দাখিল করেছে। যেসব অভিযোগ আনা হয়েছে, এর সবই ফৌজদারি আইনের গুরুতর অভিযোগ। সেগুলো অনুসন্ধান করে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

 

সূত্র: এনটিভি