প্রধানমন্ত্রী প্রান্তিক জনগোষ্ঠীর জন্য কাজ করেন: এমপি এনামুল

বাগমারা প্রতিনিধি

রাজশাহীর-৪ বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, জননেত্রী শেখ হাসিন্ াযখন থেকে ক্ষমতায় এসেছেন তখন থেকে প্রান্তিক জনগোষ্ঠীর জন্য কাজ করে চলেছেন। প্রতিটি মানুষ শিশুকালে এবং বৃদ্ধ অবস্থায় অসহায় হয়ে পড়ে। সেই সময় বৃদ্ধ পিতা-মাতাকে ত্যাগ করেন অনেক সন্তান। সেই সময় ওই সকল পিতা-মাতার মুখে খাবার দেবার মতো কেউ থাকে না। তাদের কথা ভেবেই জননেত্রী শেখ হাসিনা বৃদ্ধদের জন্য চালু করেছেন বয়স্ক ভাতা। বিধবাদের জন্য চালু করেছেন বিধবাভাতা, প্রতিবন্ধিদের জন্য প্রতিবন্ধি ভাতা।

শনিবার উপজেলার বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের অডিটরিয়ামে উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ২০১৬-১৭ অর্থবছরের অতিরিক্ত বয়স্কভাতা, বিধবাভাতা ও প্রতিবন্ধীভাতা প্রাপ্তদের মাঝে ভাতা বহি বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এনামুল হক আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো বিশ্ব ব্যাপি অটিষ্টিক শিশুদের নিয়ে কাজ করে চলেছেন তাঁর মেয়ে। কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন প্রকৃত ভাবে যারা এ সকল ভাতা পাওয়ার যোগ্য তারাই যেন পায়। কোন প্রকার আত্মীয়করণ না করারও আহ্বান জানান।

উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের ইউনিয়ন সমাজকর্মী আব্দুল মতিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার লাইজু রাজ্জাক, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু, সোনাডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাচারীকোয়ালীপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আয়েন উদ্দীন, উপজেলা আ’লীগের সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ।

এদিকে ২০১৬-১৭ অর্থ বছরে উপজেলার ১৬ টি ইউনিয়ন ও দুটি পৌরসভার ৭৭৫ জন বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধদের মাঝে ভাতা বহি বিতরণ করা হয়। এই ভাতা বহির মাধ্যমে প্রতি জন বয়স্ক ও বিধবাভাতাধারী ৬ হাজার এবং প্রতিবন্ধীগণ ৭ হাজার ২০০ টাকা করে পাবেন।

স/বি