প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় দেশের সর্বত্র উন্নয়ন পৌঁছে যাচ্ছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় দেশের আনাচে কানাচে সকল উন্নয়ন পৌঁছে যাচ্ছে। প্রতিমন্ত্রী বলেন, সরকারের সার্বিক সহযোগিতায় বাঘা-চারঘাট উপজেলায় রাস্তাঘাট, বিদ্যুৎ, শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের উন্নয়ন, অবকাঠামোগত উন্নয়ন, স্বাস্থ্যসেবার উন্নয়ন এবং কর্মসংস্থানের ব্যবস্থাসহ সার্বিক উন্নয়নের কাজ নিরলসভাবে করেছি।

প্রতিমন্ত্রী আজ বাঘা উপজেলার আলাইপুর উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

বাঘা উপজেলার আলাইপুর উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনটি প্রায় ৭০ লক্ষ টাকা ব্যয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে নির্মিত হয়েছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের সার্বিক চিত্র তুলে ধরে বলেন, যাতায়াত ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে ৩০০ কিলোমিটারের বেশি কাঁচা রাস্তা পাকাকরণ এবং শতাধিক ব্রিজ-কালভার্ট নির্মিত হয়েছে। পাশাপাশি কাজের বিনিময়ে কাদ্য কর্মসূচির আওতায় অধিকাংশ গ্রামের রাস্তা মেরামত ও সংস্কার করা হয়েছে।

তিনি বলেন, শিক্ষা ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ, প্রযুক্তি শিক্ষার উন্নয়নে ৩৭টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে ইন্টারনেট সংযোগসহ একটি করে ল্যাপটপ ও প্রিন্টার দেয়া হয়েছে।

শাহরিয়ার এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটাই কথা সকল উন্নযনের মাধ্যমে তিনি  জনগণের আমানত জনগণকে ফিরিয়ে দিতে চান। যেমনটি চেয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই দেশের এ উন্নযন নষ্ট হতে দেয়া যাবে না। প্রতিমন্ত্রী আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত করতে জনগণের প্রতি উদাত্ত আহবান জানান।

অনুষ্ঠানে বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকগণসহ আওয়ামী লীগের উপজেলা ও ইউনিয়নের নেতৃবৃন্দ  উপস্থিত ছিলেন।

স/শ