প্রথম শ্রেণির বন্দি সুবিধা পেলেন ব্যারিস্টার মইনুল

সিল্কসিটিনিউজ ডেস্ক:

মানহানি মামলায় গ্রেফতার হওয়া ব্যারিস্টার মইনুল হোসেনকে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে প্রথম শ্রেণির বন্দি সুবিধা (ডিভিশন) দেয়া হয়েছে।

আদালতের নির্দেশের পর সোমবার বিকালে কারা কর্তৃপক্ষ তাকে এই সুবিধা দেয়।

এদিন বিকালে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম যুগান্তরকে বলেন, আমরা আদালতের আদেশ হাতে পেয়ে নির্দেশনা কার্যকর করেছি। এখন থেকে তিনি ডিভিশনের সুযোগ-সুবিধা পাবেন।

এর আগে কারাগারে থাকা সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুলকে প্রথম শ্রেণীর সুবিধা দিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। মইনুলের স্ত্রী সাজু হোসেনের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ড. কামাল হোসেন ও খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

আদেশের পর খন্দকার মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, ব্যারিস্টার মইনুল হোসেনকে প্রথম শ্রেণির বন্দির (ফার্স্টক্লাস ডিভিশন) সুবিধা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আদেশটি বিশেষ বার্তাবাহকের মাধ্যমে কারা কর্তৃপক্ষের কাছে পাঠাতে বলা হয়েছে।

১৬ অক্টোবর রাতে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে ব্যারিস্টার মইনুল হোসেন সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে মন্তব্য করেন। এ নিয়ে তার বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। এর পর থেকে দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা হয়।