শুক্রবার , ১৪ জুন ২০২৪ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

প্রথমবার আইসিসির মাসসেরা হলেন মোতি

Paris
জুন ১৪, ২০২৪ ১২:২৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:
বিশ্বকাপের আগ মুহূর্তে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল ওয়েস্ট ইন্ডিজ। যেখানে বল হাতে দুর্দান্ত ছিলেন গুদাকেশ মোতি। সেটার স্বীকৃতি পেলেন এবার আইসিসি থেকে। পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি ও আয়ারল্যান্ডের লর্কান টাকারকে পেছনে ফেলে আইসিসির মে মাসের সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হলেন এই স্পিনার।

নারীদের ক্রিকেটে স্কটল্যান্ডের ক্যাথরিন ব্রাইস ও ইংল্যান্ডের সোফি এক্লেস্টোনকে পেছনে ফেলে মে মাসের সেরা হয়েছেন শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু। গত মাসের পুরুষ ও নারী সেরা ক্রিকেটারের নাম গতকাল বৃহস্পতিবার প্রকাশ করে আইসিসি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ঘরের মাঠের সেই সিরিজে ৮.৫০ গড়ে ৮ উইকেট শিকার করেছিলেন মোতি। হয়েছিলেন সিরিজ সেরাও। প্রথম ম্যাচে ২৫ রানে এবং দ্বিতীয়টিতে ২২ রানে তিনটি করে উইকেট নেন তিনি। আর সিরিজের শেষ টি-টোয়েন্টিতে পেয়েছেন আরও ২ উইকেট।

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে গত মাসে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেন আতাপাত্তু। শ্রীলঙ্কাকে মূল পর্বের টিকেট এনে দেওয়ার পথে অলরাউন্ড পারফরম্যান্সে বড় অবদান রাখেন তিনি। গত মাসে চার টি-টোয়েন্টি খেলে ১৫১ রান করেন আতাপাত্তু। সঙ্গে অফ স্পিনে নেন ৬ উইকেট।

 

সর্বশেষ - খেলা