মঙ্গলবার , ২৩ আগস্ট ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

প্রথমবারের মতো টেস্ট র‌্যাঙ্কিংয়ে ১ নম্বর পাকিস্তান

Paris
আগস্ট ২৩, ২০১৬ ১০:৩৩ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ওয়েস্ট ইন্ডিজের সাথে শেষ টেস্টটা বৃষ্টিতে ভেসে গেলো। ড্র করলো ভারত। সেই সাথে তাদের চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান প্রথমবারের মতো আইসিসির টেস্ট র‌্যাঙ্কিংয়ের ১ নম্বর হয়ে গেলো। ভারতকে জায়গা ছেড়ে চলে যেতে হলো দুই নম্বরে।

গত সপ্তাহেই অস্ট্রেলিয়াকে সরিয়ে ১ নম্বরে এসেছিল ভারত। তখন শ্রীলঙ্কার কাছে ৩-০ তে হোয়াইটওয়াশ হয়ে ২ নম্বরে নেমে যাওয়া অস্ট্রেলিয়া এবার গেলো ৩ নম্বরে।

২০০৩ সালে প্রথম টেস্টের বিশ্ব র‌্যাঙ্কিং করা শুরু হয়। সেই থেকে ভারত একাধিকবার শীর্ষে উঠলেও পাকিস্তান কখনো ১ নম্বর হতে পারেনি।

২০০৯ সাল থেকে তো নিজেদের দেশের মাটিতে টেস্ট খেলার সুযোগও নেই তাদের। ভারত পিছিয়ে গেলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তারা ৪ ম্যাচের সিরিজ ২-০ তে জিতেছে।

এখন ইংল্যান্ড সফরে পাকিস্তান। সেখানে ইংল্যান্ডের সাথে টেস্ট সিরিজ ২-২ এ ড্র করেছে। আইসিসির বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ১ নম্বর হওয়া পঞ্চম দল তারা। পাকিস্তানের অধিনায়ক মিসবাহ-উল হক বলেছেন, “১ নম্বরে যাওয়ার আনন্দের সাথে আর কিছুর তুলনা হয় না।

ক্রিকেটাররা এটাই অর্জনের জন্য খেলে। আমাদের জন্য র‌্যাঙ্কিংয়ের ১ নম্বর হওয়াটাই মূল গন্তব্য না, এটা আমাদের যাত্রার অংশ।” পাকিস্তানের রেটিং পয়েন্ট ১১১। ভারতের ১১০। তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার ১০৮।

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা