‘প্রতিবন্ধীরা করুনার পাত্র নয়, তারা আমাদের গর্ব’

লালপুর প্রতিনিধিঃ
প্রতিবন্ধীদের প্রতি আমাদের সহযোগীতার হাত বাড়িয়ে দিতে হবে। তাদেরকে সেবার মধ্যে এক ধরনের তৃপ্তি আছে। নার্সিং করলে এসব শিশুরা দ্রুত সেরে উঠতে পারে। তারা করুনার পাত্র নয় তারা আমাদের গর্ব। ভালোবাসা দিয়েই আমরা তাদের জয় করবো।

 

লালপুর উপজেলার মোহরকয়া গ্রামে ছায়া প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের আয়োজনে অটিজম ও প্রতিবন্ধীতা বিষয়ক সচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নাটোর -১ আসনের সাংসদ এ্যাডঃ আবুল কালাম আজাদ এসব কথা বলেন।

 

শনিবার উপজেলার মোহরকয়া গ্রামে ছায়া প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের আয়োজনে অটিজম ও প্রতিবন্ধীতা বিষয়ক সচেতনতামূলক আলোচনা সভায় অত্র প্রতিষ্ঠানের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নাটোর-১ আসনের সাংসদ এ্যাডঃ আবুল কালাম আজাদ।

 

বিশেষ অতিথি ছিলেন, তরী ফাউন্ডেশন বাংলাদেশ এর নির্বাহী পরিচালক আশফাক-উল কবির, প্রধান আলোচক তরী ফাউন্ডেশনের পরিচালক মারুফা হোসেন। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদ ইসাহাক আলী, যুবলীগ সভাপতি ও বিলমাড়ীয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু।

 

স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সিমানুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য ওয়াহেদুজ্জামান সরকার।

 

এ সময় উপস্থিত ছিলেন, অধ্যক্ষ আঃ মান্নান, অধ্যক্ষ ইসমত হোসেন, অধ্যক্ষ ইমাম হাসান মুক্তি, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন আলাল, আইন বিষয়ক সম্পাদক এ্যাডঃ এমরান আলী, এস আই শুকমল কুমার, অটিষ্টিক ও প্রতিবন্ধী শিক্ষার্থীবৃন্দ ও অভিভাবক সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

 

অনুষ্ঠানের শুরুতে প্রতিষ্ঠানের প্রতিবন্ধী শিক্ষার্থী ইউসুফ আলী কোরআন তেলওয়াত করে এবং আমরা করবো জয় গান গেয়ে উপস্থিত দর্শকদের মুগ্ধ করে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী সোনালী।
স/শ