প্যারিসে বন্দুকধারীর হামলায় নিহত ২, আহত ৪

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ফ্রান্সের রাজধানী প্যারিসের মধ্যাঞ্চলে শুক্রবার বন্দুকধারীর গুলিতে দুজন নিহত ও চারজন আহত হয়েছে। আহতের চারজনের মধ্যে দুজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। এ ঘটনায় ৬০ থেকে ৭০ বছর বয়সী বন্দুকধারীকে বন্দুকসহ গ্রেপ্তার করার কথা নিশ্চিত করেছে পুলিশ ও প্রসিকিউটররা। তবে তার উদ্দেশ্য এখনো অস্পষ্ট বলে ফরাসি কর্মকর্তারা জানিয়েছেন।

প্যারিসের প্রসিকিউটর কার্যালয় জানিয়েছে, এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে এবং গ্রেপ্তারকৃত ব্যক্তির পরিচর যাচাই করা হচ্ছে। বাসিন্দা ইমানুয়েল বুজেনান জানান, লোকটিকে হেয়ার সেলুন থেকে গ্রেপ্তার করা হয়। তিনি বলেন, ‘সেখানে লোকেরা আতঙ্কিত ছিল। সবাই পুলিশের উদ্দেশে চিৎকার করছিল এবং সেলুনের দিকে ইশারা করছিল। তারা বলছিল, ‘তিনি সেখানে আছেন, তিনি সেখানে আছেন, ভেতরে যান। ’ তিনি পায়ে ক্ষতবিক্ষত অবস্থায় সেলুনের মেঝেতে দুজনকে দেখেছেন বলেও জানান।

গুলির ঘটনায় মধ্যাহ্নের কিছু আগে এলাকাটির আশপাশে আতঙ্কের সৃষ্টি হয়েছিল। ব্যস্ততম ওই এলাকায় অনেক দোকান, রেস্তোরাঁ এবং বার রয়েছে। পুলিশ ঘটনাস্থলটি ইতিমধ্যে সুরক্ষিত করেছে। ওই এলাকার একজন দোকানদার জানিয়েছেন, তিনি দশম অ্যারোন্ডিসমন্টের ডঙ্গিয়াতে সাত বা আটটি গুলির শব্দ শুনেছেন। তিনি বলেছেন, ‘এটি সম্পূর্ণ আতঙ্কের ছিল। আমরা নিজেদেরকে ভেতরে আটকে রেখেছিলাম। ’

২০১৫ সাল থেকে শহরটি বারবার সন্ত্রাসী গোষ্ঠীর লক্ষ্যবস্তু হচ্ছে।

সূত্র: কালের কণ্ঠ