বৃহস্পতিবার , ১১ নভেম্বর ২০২১ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

প্যান্টের পকেটে স্মার্টফোন বিস্ফোরণ

Paris
নভেম্বর ১১, ২০২১ ৮:৩১ পূর্বাহ্ণ

আবারো বিস্ফোরিত হলো ওয়ানপ্লাসের নর্ড-২ সিরিজের মোবাইল। এবার প্যান্টের পকেটে থাকাকালীনই হঠাৎ শব্দ করে ফেটে যায় বলে অভিযোগ করেছেন ভারতের সুহিত শর্মা নামের এক যুবক। গ্যাজেট ডটকম এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

বিস্ফোরণে ওই ব্যক্তির পা গুরুতরভাবে পুড়ে গেছে। তবে এ বিষয়ে তিনি বিস্তারিত কিছু জানাননি। এ ছাড়া বিস্ফোরণের সময় ডিভাইসটির মধ্যে পোর্টেবল ব্যাটারি সংযুক্ত ছিল কি না, তাও জানা যায়নি।

গ্যাজেট ডটকমের প্রতিবেদনে বলা হয়েছে, এর আগে ওয়ানপ্লাসের নর্ড-২ বাজারে নিয়ে আসার প্রথম ৫ দিনের মাথায় বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। সেসময় এক নারীর ব্যাগের মধ্যে বিস্ফোরণের ঘটনা ঘটেছিল।

 

বিস্ফোরিত হওয়া ওয়ানপ্লাসের একটি ছবি গত ৩ নভেম্বর টুইট করেন সুহিত। ক্যাপশনে লেখেন, ব্যবহারকারীদের সঙ্গে এভাবে খেলা করা বন্ধ করুন। এর ফল আপনাদেরও ভোগ করতে হবে। ভাবতেও পারিনি ওয়ানপ্লাসের ফোন কিনে এই হাল হবে।

সেদিনই টুইটের জবাব দেয় চীনের প্রতিষ্ঠান ওয়ানপ্লাস। ওই ব্যবহারকারীকে যোগাযোগ করতে বলে, যেন তারা ঘটনাটি তদন্ত করতে পারে। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে এক বিবৃতিতে ওয়ানপ্লাস জানায়, ‘এমন ঘটনাগুলো আমরা গুরুত্বের সঙ্গে নিই। আমাদের কর্মীরা এরই মধ্যে ওই ব্যবহারকারীর সঙ্গে যোগাযোগ করেছে এবং এখন আমরা তদন্ত এগিয়ে নেওয়ার জন্য বিস্তারিত তথ্য সংগ্রহ করছি।’

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - বিজ্ঞান ও প্রযুক্তি