পৌর কাউন্সিলরের ওপর হামলা: পত্নীতলায় বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা

 

 

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর পত্নীতলায় রোববার বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। ব্যক্তি মালিকানাধীন সম্পত্তি থেকে অবৈধভাবে বালু তোলার প্রতিবাদ করায় শনিবার দুপুরে নজিপুর পৌর কাউন্সিলর অরুন পালের ওপর হামলা করা হয়েছে। এ ঘটনায় সোমবার(০৭ জুন) আহত কাউন্সিলর অরুন পাল ৯জন বালু ব্যবসায়ীর নামে থানায় লিখিত এজাহার দায়ের করেছেন।.

এজাহারের অভিযুক্তরা হলেন, শ্যামনগর (কাঞ্চন) গ্রামের চয়েন উদ্দিনের ছেলে ময়েন উদ্দীন ও মজনু, ইছাপুর গ্রামের মৃত ইউনুস পাটোয়ারীর ছেলে নুরুজ্জামান নুরু, নজিপুর বাজারের খয়বর আলীর ছেলে আতোয়ার, পুঁইয়া গ্রামের শ্রী চপল, হরিরামপুর গ্রামের হাবিবুর রহমানের ছেলে জনি, নজিপুর গ্রামের নুরুল ইসলাম হেনার ছেলে ইফতেখাব, ইছাপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে নাছির উদ্দিন, নজিপুর মোল্লাপাড়া গ্রামের মোজাম্মেল মোল্লার ছেলে জামান মোল্লা।

নজিপুর পৌর কাউন্সিলর অরুন কুমার পাল কর্ত্তৃৃক থানায় প্রদত্ত এজাহার সূত্রে জানা গেছে, বালি ইজারাদার ধামইরহাট উপজেলার জনৈক মফিউ উদ্দিনের কাছ থেকে বালু চর দেখভালের দায়িত্ব পান বিবাদীরা। বালুব্যবসায়ীরা পলিপাড়া গ্রামের শ্রী গোবিন্দ চন্দ্রের জমি থেকে জোর পূর্বক গায়ের জোরে বালু কাটতে থাকলে গোবিন্দ চন্দ্র জনপ্রতিনিধি হিসাবে তাঁর কাছে অভিযোগ দেন। মৌখিক অভিযোগের প্রেক্ষিতে তিনি বালু ব্যবসায়ীদের ব্যক্তিমালিকানাধীন জমি থেকে বালু না তোলার জন্য নিষেধ করে আসেন। এই ঘটনার জের ধরে গত ০৫/০৬/২০২১ তারিখে দুপুর সাড়ে ১২টায় বালু ব্যবসায়ী জামান তাঁকে কথা আছে বলে পলিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন বট গাছের কাছে ডেকে নেন। এ সময় পূর্ব পরিকল্পিতভাবে বিবাদীরা তিনি ও তাঁর সাথে থাকা বিপুল কুমার পালের উপর অতর্কিত হামলা চালায় এবং সাথে থাকা ১লাখ ৫০ হাজার টাকা চুরি করে নেয়। বিবাদীদের মারপিটে আহত হয়ে তিনি চিৎকার করলে পলিপাড়া গ্রামের সাগর কুমার, ছনিক চৌধুরী, পাল পাড়া গ্রামের গোপাল কুমার তাঁকে উদ্ধার করে পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

এ বিষয়ে পত্নীতলা থানা অফিসার ইনচার্জ সামসুল আলম শাহ কাউন্সিলর অরুন পাল কর্ত্তৃক বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলার বিষয়টি স্বীকার করে বলেন, আসামী পক্ষও সোমবার থানায় মামলা দায়ের করেছেন।

স/রি