পোস্টারে আগুন দেয়ায় আ’লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ৫

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আগুনে পোস্টার পুড়িয়ে দেয়া এবং এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষে পাঁচজন আহত হয়েছেন। বুধবার দুপুরে এ সংঘর্ষের ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

জানা গেছে, আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি মো. নোয়াব মিয়া এবং সভাপতি প্রার্থী জাহাঙ্গীর আলমের মধ্যে এলাকায় দলীয় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল।

নোয়াব মিয়া যুগান্তরকে বলেন, তার ভাতিজা মোগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানির হোসেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী। তিনি ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি র আ ম ওবায়দুল মুক্তাধির চৌধুরীর ছবি দিয়ে পোস্টার করেন। স্থানীয় এমপি ও আইনমন্ত্রী আনিসুল হকের সংসদীয় এলাকা আখাউড়ায় অন্য এলাকার সংসদ সদস্যের ছবিসহ পোস্টার করার ঘটনায় ক্ষিপ্ত হয় জাহাঙ্গীর ও তার লোকজন। তারা ওই পোস্টারগুলো সোমবার রাতে আগুন দিয়ে পুড়িয়ে ফেলে।

এ ঘটনার জের ধরে বুধবার দুপুরে জাহাঙ্গীর, ইকবাল, রয়েল, শিশির, জুয়েল, রাশেদসহ অন্তত ২০-২৫ জনের একটি দল নোয়াব মিয়ার ছোট ভাই রুকন উদ্দিনের ওপর হামলা করে। পরে উভয়পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষে লিপ্ত হয়। ওই হামলায় রুকুন উদ্দিন, কাশেম, জাহাঙ্গীরসহ উভয়পক্ষের অন্তত পাঁচজন আহত হয়।

খবর পেয়ে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আখাউড়া থানার ওসি মোশারফ হোসেন তরফদার যুগান্তরকে বলেন, হামলায় তিনজন লোক আহত হয়েছেন বলে শুনেছি। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় পুলিশ মোতায়েন হয়েছে। তবে কাউকে আটক করা হয়নি। এলাকা শান্ত রয়েছে বলে তিনি জানান।

যুগান্তর