বৃহস্পতিবার , ৪ জুলাই ২০২৪ | ২৩শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পোরশায় ছাওড় ইউপি চেয়ারম্যানের বিচারের দাবিতে আদিবাসীদের উপজেলা চত্বরে বিক্ষোভ

Paris
জুলাই ৪, ২০২৪ ২:৪০ অপরাহ্ণ

পোরশা প্রতিনিধি:
নওগাঁর পোরশায় ছাওড় ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ও ওয়ার্ড সদস্য হাবিবুর রহমানের  বিচারের দাবিতে আদিবাসী নারী-পুরুষরা উপজেলা চত্বরে বিক্ষোভ সমাবেশ করেছেন।
জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ছাওড় ইউপি চেয়ারম্যান কর্তৃক দানিপুকুর সাধু পোল উচ্চ বিদ্যালয়ের বিকাশ বারোয়ার নামে এক আদিবাসী সহকারি শিক্ষককে মারপিটের জেরে বুধবার বিকালে ওই বিক্ষোভ সমাবেশ করা হয়েছে বলে জানাগেছে।
জানাগেছে, ছাওড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফিজুর রহমান ও ওয়ার্ড সদস্য হাবিবুর রহমান, গত ৩০ জুন দুপুরে জমিজমা সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে বিকাশ বারোয়ার নামে এক আদিবাসী শিক্ষককে মারধর করেন। এতে তিনি আহত হয়ে হাসপাতালে ভর্তি হন। পরে বিকাশ বারোয়ার সুস্থ্য হয়ে উঠেন।
এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আরিফ আদনান জানান, বুধবার বিকালে বিকাশ বারোয়ার তার সাথে দেখা করতে আসেন। এসময় তিনি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমানকে ডেকে বিকাশকে মারধরের বিষয়ে বক্তব্য শোনার এক পর্যায়ে প্রায় শতাধীক আদিবাসী নারী-পুরুষ এসে চেয়ারম্যানের বিচারের দাবিতে বিক্ষোভ করতে শুরু করেন। এসময় তারা চেয়ারম্যানকে উঠে নিয়ে যাওয়ার ও লাঞ্চিত করার চেষ্ঠা করলে তিনি তাদের থামানোর চেষ্ঠা করেন।
এর আগে তিনি বিকাশ বারোয়ারকে মারধরের একটি অভিযোগপত্র পেয়েছিলেন বলে জানান। এঘটনায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের হস্তক্ষেপে সুষ্ঠ বিচারের আশ^াসে বিক্ষোভকারীরা সন্ধার আগে নিজনিজ বাড়িতে ফিরে জান বলে তিনি জানান। অপরদিকে, বুধবার সন্ধার আগে ছাওড় ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, ওয়ার্ড সদস্য হাবিবুর রহমান, সেলিম ও হাপিনুর রহমান সহ আরো ৪/৬জনকে আসামী করে বিকাশ বারোয়ার পোরশা থানায় এজাহার দায়ের করেছেন বলে সংশ্লিষ্টরা জানান।

সর্বশেষ - রাজশাহীর খবর

আপনার জন্য নির্বাচিত

মে দিবসেও বিপদে খেটে খাওয়া রাজশাহীর শ্রমজীবীরা, ফেরি করছেন অনেকেই

বাদশাসহ মন্ত্রিসভায় আসছেন একঝাঁক নতুন মুখ

রামপাল চুক্তি বাতিলের দাবিতে রাবিতে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ

রোনালদোকে কেনার সম্ভাবনা নাকচ করে দিলো পিএসজি

৫২ বছর পরও গণতন্ত্রের জন্য প্রাণ দিতে হচ্ছে: মির্জা ফখরুল

গোদাগাড়ীতে জঙ্গিবাদ প্রচারণাসহ জন সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

দেশ এক কঠিন সমস্যায় নিমজ্জিত : ডা. জাফরুল্লাহ

শিশু তানভির হত্যা চেষ্টাকারীদের গ্রেফতার ও বিচার দাবীতে উত্তাল বড়াইগ্রাম

৩১৩ কিলোমিটার হেঁটে বঙ্গবন্ধুর সমাধিতে গিয়ে শ্রদ্ধা জানালেন মোস্তফা

নেত্রকোনায় বসতঘরে স্বামীর ঝুলন্ত লাশ, মেঝেতে স্ত্রীর রক্তাক্ত দেহ