পেইনের ক্যারিয়ারটাই শেষ করে দিল ‘অশ্লীল মেসেজ’

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

বয়স হয়ে গেছে ৩৭ বছর। এই বয়সেও অনেকেই আন্তর্জাতিক ক্রিকেট চালিয়ে যাচ্ছেন। তা ছাড়া বিগ ব্যাশ বা ইংলিশ কাউন্টি ক্রিকেটারদের জন্য এটা কোনো বয়সই নয়। কিন্তু অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক টিম পেইন কোথাও জায়গা পাচ্ছেন না।

গত বছরের ডিসেম্বরে তাকে জাতীয় টেস্ট দলের নেতৃত্ব হারাতে হয়েছে। এই একটা ফরম্যাটেই তিনি খেলতেন। এবার অস্ট্রেলিয়ার ঘরোয়া দল তাসমানিয়াও তার সঙ্গে নতুন মৌসুমের জন্য কোনো চুক্তি করেনি!

সেই ২০১৭ সালে এক নারী সহকর্মীকে অশ্লীল বার্তা ও ছবি পাঠানোর অভিযোগ উঠেছিল টিম পেইনের বিরুদ্ধে। সেই সময় তার বিরুদ্ধে তদন্ত করে ক্রিকেট তাসমানিয়া ও ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে তার বিরুদ্ধে অভিযোগের প্রমাণ মেলেনি। তাই তিনি দলে ফিরেছিলেন। কিন্তু হুট করেই গত নভেম্বরে পুরনো সেই টেক্সট মেসেজগুলো সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়ে। অজি মিডিয়া আবারও পেইনের পেছনে লাগে। বিতর্ক এড়াতে টেস্ট দলের নেতৃত্ব ছেড়ে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে চলে যান পেইন।

এরপর জাতীয় দলের ধারেকাছে পেইনকে আর দেখা যায়নি। পাশাপাশি ২০২২-২৩ মৌসুমের জন্য তার সঙ্গে চুক্তিই করেনি তাসমানিয়া। তাতে বলা যায়, অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়কের ক্রিকেট ক্যারিয়ার সম্ভবত শেষ। পেইনের জন্ম, বেড়ে ওঠা, ক্রিকেটের পথচলা শুরু, সবই তাসমানিয়ায়। এই প্রাদেশিক দলের হয়েই তার পেশাদার ক্রিকেটের শুরু। ক্রিকেট থেকে বিরতিতে গিয়ে গত মৌসুমের শেষ দিকে তাসমানিয়ায় সহকারী কোচ হিসেবে যোগ দেন তিনি। নতুন চুক্তির বিষয়ে এখনো পেইন কোনো মন্তব্য করেননি।

 

সূত্রঃ কালের কণ্ঠ