পুলিশ হওয়ার স্বপ্নযাত্রার শেষ ধাপে রাজশাহীতে যাচ্ছেন ওরা ২২ জন

বাংলাদেশ পুলিশের সদস্য হওয়ার স্বপ্ন যাত্রার শেষ ধাপে রাজবাড়ী থেকে রাজশাহী সারদা পুলিশ একাডেমীতে যাচ্ছেন রাজবাড়ীতে সদ্য নিয়োগ পাওয়া ২২ জন ট্রেইনি রিক্রুট। আজ বৃহস্পতিবার(৩০ ডিসেম্বর ) সকালে রাজবাড়ী পুলিশ লাইন্স মাঠে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করে তাদের বিদায় জানায় রাজবাড়ী জেলা পুলিশ।

সকালে পুলিশ লাইন্স মাঠে দেখা যায়, সদ্য নিয়োগ পাওয়া ২২ জন ট্রেইনি রিক্রুট রিজার্ভ অফিসের সামনে দাঁড়িয়ে রয়েছেন। নিয়োগ প্রাপ্তদের মধ্যে ১৯ জন পুরুষ ও ৩ জন নারী রয়েছেন। সন্তানদের স্বপ্ন পূরণে অনেক অভিভাবকদের চোখে আনন্দ অশ্রু। সকাল ৮টায় রিজার্ভ অফিসের সামনে থেকে জেলা পুলিশের পক্ষ থেকে সদ্য নিয়োগ প্রাপ্তদের ফুলেল শুভেচ্ছা জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. মাঈন উদ্দীন চৌধুরী। এসময় পাশে অপেক্ষা করছিলেন নিয়োগপ্রাপ্তদের স্বজনেরা।

বেশ কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, তাদের পরিবারে বেড়ে ওঠা সন্তানরা ভাবতো আমাদের নিজের কিছু করতে হবে। সেই চেষ্টা থেকে পুলিশের নিয়োগের জন্য মাঠে আসে। পর্যায়ক্রমে তারা পুলিশের নিয়োগ পায়। অভিভাবকেরা বলেন, আমাদের সন্তানদের পুলিশ হওয়া ছিলো ভাগ্যের ব্যাপার। জেলা পুলিশের কাছে এই নিয়োগ প্রক্রিয়া ছিলো গৌরবের ও শতভাগ পেশাদারিত্বের।

রাজবাড়ী পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, সারা দেশে এবার নতুন নিয়মে পুলিশ নিয়োগ পক্রিয়া সম্পন্ন হয়েছে। আমরা শতভাগ স্বচ্ছতার ও পেশাদারিত্বের  মাধ্যমে রাজবাড়ীতে ২২ জনকে ট্রেইনি রিক্রুট হিসেবে নিয়োগ দিয়েছি। নতুন এই প্রক্রিয়ায় অনেক গরীব ও মেধাবীরা পুলিশ হওয়ার স্বপ্নযাত্রার শেষ ধাপে রাজশাহী যাচ্ছে। নতুন নিয়মে পুলিশ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে পারায় প্রধানমন্ত্রী, সন্মানিত পুলিশ মহাপরিদর্শক, ঢাকা রেঞ্জের ডিআইজি মহোদয় সহ সকল কর্মকর্তা-কর্মচারীকে ধন্যবাদ জ্ঞাপন করেন জেলা পুলিশের সবোর্চ্চ এই কর্মকর্তা।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, এ বছরের ২৫ অক্টোবর সারা দেশের মধ্যে নতুন নিয়মে পুলিশ নিয়োগের জন্য ১০ জেলাকে নির্বাচিত করা হয়। রাজবাড়ী তার মধ্যে একটি। প্রথম দিনে রাজবাড়ীতে পুলিশ হওয়ার স্বপ্নযাত্রায় ৬৬১ জন শিক্ষার্থী পুলিশ লাইন্সে মাঠে আসে। এরপর নতুন পদ্ধতির বেশ কয়েকটি ধাপ অতিক্রম করে ১৪১ জন লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষা শেষে ৪০ জনকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়। সেখান চুড়ান্ত ভাবে ২২ জনকে ট্রেইনি রিক্রুট হিসেবে নির্বাচিত করা হয়।

 

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন