বৃহস্পতিবার , ২০ জানুয়ারি ২০২২ | ২৬শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুলিশের হামলার জন্য ভিসিকেই দায়ী করছেন শাবি শিক্ষার্থীরা

Paris
জানুয়ারি ২০, ২০২২ ৫:৩৪ অপরাহ্ণ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পরোক্ষ মদদেই পুলিশ হামলা চালিয়েছে বলে দাবি করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল ১টায় উপাচার্যের বাস ভবনের সামনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

kalerkantho

সংবাদ সম্মেলনে আন্দোলনকারী শিক্ষার্থী নাফিসা আনজুম বলেন, প্রশাসনের অনুমতি ছাড়া ক্যাম্পাসের ভেতরে পুলিশ ঢুকতে পারে না। তেমনি প্রশাসনের অনুমতি ছাড়া পুলিশ শিক্ষার্থীদের ওপর হামলা চালানোর ক্ষমতা রাখে না। যেহেতু প্রশাসনের অনুমতি ছাড়া পুলিশ হামলা চালাতে পারে না তাই আমরা মনে করি শিক্ষার্থীদের উপর এ হামলার দায়ভার প্রশাসনকেই নিতে হবে।

kalerkantho

তিনি আরো বলেন, পুলিশ ওইদিন শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীদের ওপর নির্বিচারে হামলা চালিয়েছে। এ হামলায় প্রশাসন পুলিশকে দোষারোপ না করে বরং উল্টো শিক্ষার্থীদেরকে দোষারোপ করছে। যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন শিক্ষকদের প্রতিনিধি দল। এ সময় তাঁরা শিক্ষার্থীদের স্বাভাবিক পড়াশোনায় ফিরে যাওয়ার আহ্বান জানান।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - শিক্ষা