পুলিশের সোর্স মুরাদ হত্যা, এক আসামির হাইকোর্টে জামিন

রাজধানীর খিলগাঁওয়ের মেরাদিয়ায় পুলিশের সোর্স মুরাদ বেপারি হত্যা মামলায় আসামি মো. মিলনকে জামিন দিয়েছেন হাইকোর্ট। এ মামলায় অভিযোগপত্র দাখিল করা পর্যন্ত জামিন দেওয়া হয়েছে।

বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের হাইকোর্ট বেঞ্চ রবিবার এই জামিন আদেশ দিয়েছেন।

রাজধানীর সিপাহিবাগের মেরাদিয়ায় ২০১৯ সালের ২৫ নভেম্বর মধ্যরাতে পুলিশের সোর্স মুরাদ বেপারিকে পিটিয়ে হত্যা করা হয়। মুরাদের বাড়ি মুন্সীগঞ্জের টুঙ্গীবাড়ি থানার বেতকা গ্রামে। স্ত্রী ময়না আক্তার ও একমাত্র ছেলে কাউসারকে (৮) নিয়ে খিলগাঁও জামতলা বগবাড়ি ১৩/৮ নম্বর বাসায় থাকতেন মুরাদ। গত ১৬-১৭ বছর ধরে পুলিশের সোর্স হিসেবে কাজ করছিলেন তিনি। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে ৮ জনকে আসামি করে খিলগাঁও থানায় হত্যা মামলা করেন। মামলার পর ২৬ নভেম্বর পুলিশ মো. মিলনসহ তিন আসামিকে গ্রেপ্তার করে।

মামলার অভিযোগে বলা হয়, ঘটনার কয়েকদিন আগে মাদক ব্যবসার সঙ্গে সংশ্লিষ্ট স্থানীয় মাদক ব্যবসায়ী মিন্টু, মো. মিলন ও সোহেলকে পুলিশে ধরিয়ে দেন মুরাদ। পরে ওই তিনজন কারাগার থেকে মুক্তি পেয়ে হাতুড়ি, রড, বাঁশ দিয়ে মুরাদকে পিটিয়ে হত্যা করে। মুরাদকে আসামিরা সিপাহিবাগ আইসক্রিম ফ্যাক্টরির পাশে নির্মাণাধীন একটি ভবনের নিচে নিয়ে বেধড়ক পিটিয়ে গুরুতর জখম করে। পরে তাকে উদ্ধার করে মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। রাতেই তার মৃত্যু হয়।

 

সূত্রঃ কালের কণ্ঠ