পুরানের দ্রুততম সেঞ্চুরিতে গায়ানার জয়

চলতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছেন গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের উইকেটরক্ষক বাঁহাতি ব্যাটসম্যান নিকোলাস পুরান।

শুধু তাই নয়, এটি সিপিএলের ইতিহাসের তৃতীয় দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।

সেইন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বোলারদের তুলোধোনা করে মাত্র ৪৫ বলে নিজের সেঞ্চুরি পূরণ করেন।

তার ব্যাটে ভর করেই জয় পায় গায়ানা অ্যামাজন।

করোনা পরিস্থিতিতে বায়ো বাবলের মধ্য দিয়ে সিপিএল বেশ কয়েক দিন আগে শুরু হলেও এতদিন কোনো ম্যাচেই সেঞ্চুরি হাঁকাতে পারেননি কোনো ব্যাটসম্যান।

কারণ প্রতিটি ম্যাচেই বোলারদের দাপুটে বোলিংয়ে লো-স্কোরিং ম্যাচ হয়েছে।

তবে রোববার গায়ানার নিকোলাস পুরানের কাছে বোলারদের অসহায় আত্মসমর্পণ করতে দেখা গেছে।

ম্যাচের আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫০ রানের সংগ্রহ দাঁড় করায় সেইন্ট কিটস। জশুয়া সিলভার ব্যাট থেকে সর্বোচ্চ ৫৯ রান আসে। দীনেশ রামদিন ৩ ছক্কা হাঁকিয়ে ৩০ বলে অপরাজিত ৩৭ রানের ইনিংস খেলেন। গায়ানার পক্ষে বল হাতে ২ উইকেট নিয়েছেন ক্রিস গ্রিন।

বল হাতেও শুরুটা দুর্দান্ত করে সেইন্ট কিটস। প্রথম পাওয়ার প্লের ৬ ওভারে মাত্র ২৬ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে গায়ানা। ম্যাচ জয়ের স্বপ্ন দেখা শুরু করে সেইন্ট কিটসের সমর্থকরা।

কিন্তু ব্যাটিংয়ে সেইন্ট কিটসের স্বপ্ন চূড়মার করে দেন নিকোলাস পুরান। রস টেলরের সঙ্গে চতুর্থ উইকেটে মাত্র ৭১ বলে ১২৮ রানের জুটি গড়েন পুরান। টেলর অবদান ২৭ বলে ২৫ রান করেন। বাকি ১০৩ রান একাই করেছেন পুরান।

সেঞ্চুরির ইনিংসে ৪৫ বলে ৪ চারের সঙ্গে ১০টি বিশাল ছক্কা হাঁকিয়েছেন পুরান। তার এ সেঞ্চুরির সুবাদে ১৫ বল হাতে রেখে ম্যাচ জিতে নেয় গায়ানা।

 

সূত্রঃ যুগান্তর